শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:১৫ অপরাহ্ন

অনলাইনে শিক্ষার্থীদের পরীক্ষা চান জবি নীল দল

  • আপডেট টাইম সোমবার, ২৪ মে, ২০২১, ৬.২৫ পিএম

জবি টুডে: করোনাভাইরাস মহামারির সংকট উত্তরণে অনলাইন কিংবা বিকল্প ব্যবস্থায় শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়াসহ ৬ দফা দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নীল দল।

সোমবার সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন ও সাধারণ সম্পাদক ড. সিদ্ধার্থ ভৌমিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (দায়িত্বপ্রাপ্ত)  কাছে এসব দাবি জানান।

বিজ্ঞাপন

উপাচার্য এর কাছে জবি নীল দলের দাবিসমূহ হলো-

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা জুনে!

বিজ্ঞাপন

১) করোনাকালীন সংকট উত্তরণে অনলাইন কিংবা বিকল্প ব্যবস্থায় শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া এবং ক্লাস শুরুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

 

২) সান্ধ্যকালীন কোর্সসমূহের অনিয়মতান্ত্রিক স্থগিতাদেশ প্রত্যাহারপূর্বক স্বাভাবিক কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

বিজ্ঞাপন

৩) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদসমূহ একই ব্যাক্তিকে একাধিকবার না দেয়া এবং যোগ্যতার ভিত্তিতে প্রদানের ব্যবস্থা গ্রহণ।

৪) প্রক্টর,বিভিন্ন দপ্তরের পরিচালকসহ গুরুত্বপূর্ণ পদসমূহে নিয়োগ প্রদানে পক্ষপাতমূলক আচরণের অবসান।

বিজ্ঞাপন

৫) সাম্প্রতিককালে বিভিন্ন জাতীয় পত্রিকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আর্থিক অনিয়ম, নিয়োগ ও পদোন্নতি বিষয়ে অনিয়মের যেসকল সংবাদ প্রকাশিত হয়েছে তার যথার্থতা ও সঠিকতা নির্ধারণের লক্ষ্যে অতি সত্তর নিরপেক্ষ তথ্যানুসন্ধান কমিটি গঠন।

৬) বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষককে ধর্ম-বর্ণ, জাতি-গোষ্ঠী নির্বিশেষে সৌহার্দ্য সম্প্রীতি বজায় রাখার স্বার্থে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে লেখালেখি করা থেকে বিরত থাকার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের পক্ষ থেকে অনুরোধ।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today