বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩:৩৫ অপরাহ্ন

অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি ববি শিক্ষার্থীদের

  • আপডেট টাইম সোমবার, ২৪ মে, ২০২১, ২.৪৮ পিএম

 

ববি প্রতিনিধি:করোনা সংক্রমণ রুখতে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এই বন্ধে দীর্ঘ ছুটিতে তুমুল সেশনজটে শিক্ষার্থীরা কেউ কেউ মানসিক অবসাদে ভুগছেন, অনেকে বেছে নিচ্ছে আত্মহত্যার মতো অপ্রত্যাশিত কর্মটিও। এমতাবস্থায় অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেবার দাবিতে মানববন্ধন করেছে বরিশালে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) বেলা ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা স্বতস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন।
এসময় বাংলা বিভাগের শিক্ষার্থী মো: আলামিন বলেন, প্রায় ১৪ মাস যাবৎ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এই দীর্ঘ সময়ে আমরা শুধু ক্যাম্পাস নয় একাডেমিক পড়াশোনা থেকে অনেকটা দূরে। এরমধ্যে অনলাইন ক্লাসের নামে আমাদের সঙ্গে শুধুই প্রহসন করেছে আমাদের শিক্ষকেরা।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ইরাজ আহমেদ বলেন, দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদের যে ক্ষতি হচ্ছে তা থেকে উত্তরণে সরকার কার্যকর কোনো ভূমিকা নিচ্ছে না। তাই আমাদের দাবি দ্রুত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হোক।

 

গণিত বিভাগের জিয়াউল হক জিহাদ বলেন, দেশের কোনো কিছু বর্তমানে বন্ধ নেই শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া। এমতাবস্থায় স্বাস্থ্য বিধি মেনে ক্লাসরুমে শিক্ষা কার্যক্রম শুরু করা সময়ের দাবি। অন্যথায় দেশের লাখ লাখ শিক্ষার্থীর জীবনে অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today