শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:২৪ অপরাহ্ন

অভিনব উপায়ে নকল, বহিস্কার হলেন শেকৃবি ছাত্রলীগ নেতা

  • আপডেট টাইম শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২, ৩.০৩ পিএম
অভিনব উপায়ে নকল, বহিস্কার হলেন শেকৃবি ছাত্রলীগ নেতা

ক্যাম্পাস টুডে ডেস্কঃ পরীক্ষার হলে নকল করতে এবার অভিনব উপায় বার করলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এক ছাত্রলীগ নেতা। তবে শেষ পর্যন্ত রক্ষা পেলেন না তিনি। আলতাবুর রহমান নামের এক ছাত্রলীগ নেতা ফাইনাল পরীক্ষায় নকলসহ ধরা পড়েছেন। এরপর ওই পরীক্ষা থেকে বহিস্কারও করা হয়। তিনি শেকৃবি শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে কৃষি অনুষদের অ্যাগ্রিকালচারাল বোটানি বিভাগের ফাইনাল পরীক্ষায় নকল করার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হারুন-উর-রশিদ সুমন ওই ছাত্রলীগ নেতাকে নকলসহ ধরেন এবং পরীক্ষার হল থেকে বের করে দেন।

বিজ্ঞাপন

শিক্ষক হারুন-উর-রশিদ সুমন বলেন, নকল করায় তাকে এক্সপেল করা হয়েছে। এক্সাম কন্ট্রোলার পরে তাকে শোকজ করবে। সাত দিনের মধ্যে সে শোকজের জবাব দেবে, তারপর পরীক্ষা শৃঙ্খলা কমিটিতে বিষয়টি উঠবে।

শেকৃবির কৃষি অনুষদের ডিন পরিমল কান্তি বিশ্বাস বলেন, নকলসহ ধরা পড়লে তাকে ওই পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। পরে প্রশাসন বসে তার শাস্তি নির্ধারণ করে। আজকে কি শাস্তি দেওয়া হয়েছে জানি না। তবে নিয়ম অনুযায়ী যারা নকলসহ ধরেছে তাদের এবং প্রশাসনের সুপারিশ অনুযায়ী ভিসি তার শাস্তি অনুমোদন করবে।

বিজ্ঞাপন

একই পরীক্ষায় সাবরিন আহমেদ শান্ত নামের আরেক শিক্ষার্থী ক্যালকুলেটরে লিখে নকল করার সময় ধরা পড়েছে বলে জানা যায়। নকলকারী দুই শিক্ষার্থীর সাথে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version