মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৭ অপরাহ্ন

অর্ঘ্য বিশ্বাসের স্মরণে বশেমুরবিপ্রবিতে আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম বুধবার, ১৭ নভেম্বর, ২০২১, ১০.২৮ পিএম

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের( বশেমুরবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ১৬-১৭ ব্যাচের শিক্ষার্থী অর্ঘ্য বিশ্বাসের স্মরণে গতকাল(১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভার শুরুতেই এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন থেকে র্যালি বের হয় যা অর্ঘ চত্বরে যেয়ে শেষ হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. মৃণাল কান্তি বাওয়ালী, মোঃ জামাল উদ্দিন, প্রভাষক মোঃ মর্তুজা আহমেদ, সাকিফা আক্তার সহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় আলোচকরা বলেন, বিশ্ববিদ্যালয়ের আর কোন মেধাবী শিক্ষার্থী যেন এভাবে অকালে ঝরে না যায়।আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্রদের যে দূরত্ব ছিল বর্তমানে সেটা নেই। অনেক পরিবর্তন হয়েছে। কোন শিক্ষার্থী যদি হতাশায় ভুগতে থাকলে তাহলে শিক্ষকদের সাথে যেন তারা পরামর্শ করে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৭ নভেম্বর বাংলাদেশের নিকট শেষ চিঠি লিখে আত্মহত্যা করে বশেমুরবিপ্রবির সিএসই বিভাগের শিক্ষার্থী অর্ঘ্য। চিঠিতে সে তার আত্মহত্যার জন্য দেশের প্রচলিত সিজিপিএ নির্ভর উচ্চ শিক্ষা ব্যবস্থা এবং শিক্ষকদের অসহযোগিতাপূর্ণ আচরণকে দায়ী করে যায়

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today