বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২০ অপরাহ্ন

অসুস্থ শরীর নিয়েই বন্যার্তদের জন্য কাজ করছেন কুঁড়েঘরের তাশরীফ

  • আপডেট টাইম সোমবার, ২০ জুন, ২০২২, ২.১৯ পিএম
অসুস্থ শরীর নিয়েই বন্যার্তদের জন্য কাজ করছেন কুঁড়েঘরের তাশরীফ

ক্যাম্পাস টুদে ডেস্কঃ সিলেট বন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন ‘কুঁড়েঘর’ব্যান্ডের তরুণ গায়ক তাশরীফ। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। এরই মধ্যে ১৬ লাখ টাকার তহবিল গঠন করে বন্যাকবলিত মানুষদের সাহায্য করছেন তারা। আপাতত বন্যা কবলিতদের শুকনো খাবার-মুড়ি, বিশুদ্ধ পানি, গুড়, মোমবাতি, পানি বিশুদ্ধকরণ ফিটকিরিসহ আরও কিছু প্রয়োজনী জিনিস প্যাকেট করে দুর্যোগ কবলিতদের মাঝে পৌঁছে দিচ্ছেন তারা।

পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় সিলেট, মৌলভীবাজারের ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা পানিতে ডুবে গেছে। প্রায় ৫০ লাখ মানুষ এখন পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন।

বিজ্ঞাপন

এর আগে এক ফেসবুক লাইভে তাশরিফ বলেন, ‘দুই দিনে ১৬ লাখ টাকা অনুদান এসেছে। আমাদের সব নম্বরের লিমিট শেষ। এখন কেউ টাকা পাঠাইয়েন না। আমরা এইটা ডিস্ট্রিবিউট করার পর প্রয়োজন হলে আবার জানাব।’

এই মানবিক কার্যক্রমে সোমবার (২০ জুন) থেকে তাশরীফকে সহায়তা করছে বাংলাদেশ সেনাবাহিনী। তাশরীফের এসব ত্রাণ মানুষের কাছে পৌঁছে দিতে সহায়তা করছেন তারা। এছাড়া সেখানে তার সঙ্গে অবস্থান করা তাশরীফ স্কোয়াডের সদস্যদেরও সেনাবাহিনী নানাভাবে সহায়তা করছে বলে জানিয়েছেন তাশরীফ। তবে টানা এক সপ্তাহ বন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন তাশরীফ। তার লাইভে তিনি জানান বেশিক্ষণ পানিতে থাকা তার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

সোমবার সকালে নিজের ফেসবুকে তাশরীফ লিখেন, ‘আজ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সাপোর্ট পেতে যাচ্ছি আমরা। আমরা কৃতজ্ঞ বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি।’ সেনাবাহিনীর সঙ্গে ত্রাণ গাড়িতে তোলার কাজ করছেন এমন একটি ভিডিও প্রকাশ করেন তিনি।

তিনি আবলেন, ‘প্রথম দফায় আমরা যে ১৬ লাখ টাকা তুলেছি সে টাকার ত্রাণ এখনো দেওয়া হচ্ছে। আরও ২-৩ দিন পর এটা শেষ হবে। এরপর পরিস্থিতি দেখে নতুন কোনো পরিকল্পনা নেব হয়তো।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today