সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:১৬ পূর্বাহ্ন

আইজিপি হচ্ছেন বেনজীর আহমেদ, জাবেদ পাটোয়ারী রাষ্ট্রদূত

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০, ৭.১৩ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


নব পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ পাচ্ছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) ড. বেনজীর আহমেদ। বর্তমান আইজিপি’র দায়িত্বে থাকা ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হবেন তিনি।

অপরদিকে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে বাংলাদেশের গুরুত্বপূর্ণ শ্রমবাজার হিসেবে পরিচিত একটি মুসলিম দেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে।

বাংলাদেশের এই দুই উচ্চপদস্থ কর্মকর্তার নতুন নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। শেষ সময়ে বড় কোনো পরিবর্তন না হলে আগামী কয়েক দিনের মধ্যেই আনুষ্ঠানিক নিয়োগ পাবেন তারা।

বাংলাদেশ সরকারের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, সরকারের সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমান আইজিপির মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৩ এপ্রিল। তার আগেই এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত বেনজীর আহমেদের আইজিপি হওয়া চূড়ান্ত। আর জাবেদ পাটোয়ারীকে তার ভালো কাজের উপহার হিসেবে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। যে দেশে রাষ্ট্রদূত হিসেবে তাকে নিয়োগ দেওয়া হচ্ছে, ওই দেশের বর্তমান রাষ্ট্রদূত রাজনৈতিকভাবে নিয়োগপ্রাপ্ত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩১ জানুয়ারি আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন জাবেদ পাটোয়ারী। অন্যদিকে বেনজীর আহমেদ র‌্যাবের মহাপরিচালক হিসেবে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি অভিযানে দায়িত্ব পালন করেছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today