শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

আগামীকাল থেকে আমরণ অনশনে যাচ্ছে ইতিহাস বিভাগ

  • আপডেট টাইম বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০, ২.২২ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


আগামীকাল (বৃহস্পতিবার) থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করবে বলে এক প্রেস ব্রিফিং এ জানিয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ বুধবার বেলা সা‌ড়ে ১১টায় প্রশাসনিক ভবনের সামনে প্রেস ব্রি‌ফিং অনু‌ষ্ঠিত হয়। প্রেস ব্রি‌ফিংয়ে লি‌খিত বক্তব্য পাঠ ক‌রেন ইতিহাস বিভা‌গের তৃতীয় ব‌র্ষের ছাত্র কারিমুল হক।

তিনি বলেন, বশেমুরবিপ্রবিতে ইতিহাস বিভাগ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদন নেই। বিভাগটি অনুমোদন না পেলেও বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪১৩ জন শিক্ষার্থী অধ্যায়নরত আছে। এই বিভাগের অনুমোদনের দাবিতে গত ৬ ফেব্রুয়ারি রাত নয়টা থেকে আমরা ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা প্রশাসনিক এবং একাডেমিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন ও অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছি।

এসময় কারিমুল আরো বলেন, ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন ও অবস্থান কর্মসূচি আজ ১৪ তম দিন।আন্দোলনের প্রেক্ষিতে গতকাল ১৮ ই ফেব্রুয়ারি ইতিহাস বিভাগের অনুমোদনসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের মধ্যে বৈঠক হয়। ইতিহাস বিভাগের অনুমোদন সহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক সমস্যা সমাধানের জন্য ইউজিসি কর্তৃক সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। সূত্র :রেজিস্ট্রার, বশেমুরবিপ্রবি। এছাড়া এ কমিটি ঠিক কত দিনের ভিতর তাদের প্রতিবেদন জমা দিবে এ বিষয়ে আমরা সঠিক কোন তথ্য জানতে পারিনি বা উল্লেখ নেই।

আমরা বলব ইউজিসি তাদের কর্তব্যে অবহেলা করেছে অথবা দুর্নীতিগ্রস্থ যার কারণে তিন বছর ধরে একটা বিভাগ একটা বিশ্ববিদ্যালয়ে চলছে কিন্তু ইউজিসি সে বিষয়ে তাদের কোনো পদক্ষেপ নেয়নি।

এসময় শিক্ষার্থীরা জানান, ইতিহাস বিভাগ অনুমোদন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today