শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০১:০৪ অপরাহ্ন

আগামী বছর এসএসসি পরীক্ষা দিতে রেজিস্ট্রেশনের সুযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২, ৫.৫৩ পিএম
এসএসসি পরীক্ষা শুরু ১৪ নভেম্বর, এইচএসসি ২ ডিসেম্বর

ক্যাম্পাস টুডে ডেস্কঃ আগামী বছর এসএসসি পরীক্ষা দিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে ফের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত বাদপড়া শিক্ষার্থীরা ২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে পারবেন।

আর এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের বিভাগ, বিষয়, ধর্ম, ছবি পরিবর্তন ও অন্যান্য তথ্য সংশোধন করা যাবে। সোমবার ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বোর্ড বলছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক এবং স্কুল অ্যান্ড কলেজ) ২০২১-২২ শিক্ষবর্ষের ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোপূর্বে শেষ হয়েছে। কিন্তু করোনা মহামারিসহ অন্যান্য যে কোনো কারণে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া ৮ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত নির্ধারণ করা হলো।

এ ধরণের বাদপড়া শিক্ষার্থীদের নতুনভাবে রেজিস্ট্রেশন করাসহ ইতোপূর্বে অনলাইনে দাখিল করা রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তন, বিষয় কোড, ধর্ম, লিঙ্গ ও ছবি পরিবর্তনসহ শিক্ষার্থীদের সব তথ্য সংশোধন করার সুযোগ দেয়া হলো।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়েছে, উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতেই কোনো ধরনের সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা সংশোধন না হলে এর দায়দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version