আজকেই মাজেদের ফাঁসির রায় কার্যকর হতে পারে

ক্যাম্পাস টুডে ডেস্ক


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সপরিবারের হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন আবদুল মাজেদের(বরখাস্ত) মৃত্যু পরোয়ানা জারি করে আদালত। বুধবার দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক হেলাল চৌধুরী এ পরোয়ানা জারি করেন।

বুধবার আনুমানিক ১টার দিকে আব্দুল মাজেদকে আদালতে হাজির করা হয়। মাজেদের মৃত্যু পরোয়ানা আজই কারাগারে পাঠানো হতে পারে বলে জানা গেছে।

রায় পড়িয়ে শোনানোর পর নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করার জন্য ২১ দিন সময় পাবেন আব্দুল মাজেদ।

এর আগে বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ৬ আসামির মধ্যে আবদুল মাজেদকে সোমবার মধ্যরাতে রাজধানীর গাবতলি এলাকা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

পরে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার সিএমএম আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য ২০১০ সালের ২৮ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সপরিবারের হত্যা মামলায় ১২ খুনিদের মধ্যে ৫ খুনির ফাঁসি কার্যকর করা হয়। তারা হলেন- লে. কর্নেল সৈয়দ ফারুক রহমান, লে. কর্নেল সুলতান শাহরিয়ার রশিদ খান, মেজর বজলুল হুদা, লে. কর্নেল মহিউদ্দিন আহম্মেদ (আর্টিলারি) ও লে. কর্নেল একেএম মহিউদ্দিন আহম্মেদ (ল্যান্সার)।

এছাড়াও ৫ জন বিদেশে পালিয়ে রয়েছেন। পলাতকরা হলেন- কর্নেল খন্দকার আব্দুর রশিদ, লে. কর্নেল শরিফুল হক ডালিম, লে. কর্নেল এএম রাশেদ চৌধুরী, রিসালদার মোসলেম উদ্দিন, লে. কর্নেল এসএইচ নূর চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment