সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

‘আজ আমার আব্বুর জন্মদিন’: বাবা হারা মা

  • আপডেট টাইম বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০, ৫.৩১ পিএম
আজ আবরার জন্মদিন

ক্যাম্পাস টুডে ডেস্ক


আবরার ফাহাদের জন্মদিন আজ। ১৯৯৮ সালের ১২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন আবরার। সে হিসেবে আজ তার ২২তম জন্মদিন। ছাত্র শিবিরের সাথে জড়িত থাকার সন্দেহ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে পিটিয়ে হত্যা করে। গেস্টরুমে পরিকল্পনা করে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার সিদ্ধান্ত নেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

ছেলের মা রোকেয়া খাতুন জানান, “আজ আমার আব্বুর (আবরার ফাহাদ) জন্মদিন। ১৯৯৮ সালে যেদিন ওর জন্ম হলো, সেদিন ছিল বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি)। বাংলা সনে মাঘ মাস। বড় ছেলে আবরার ফাহাদ যখন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি হওয়ার সুযোগ পেয়েছিল, তখন নিম্ন-মধ্যবিত্ত এ পরিবারে নতুন আশার সঞ্চার হয়েছিল। কিন্তু গেলো বছরের ৬ অক্টোবর রাতে সব আশা-আকাঙ্ক্ষা শেষ হয়ে গেছে।

জানা যায়, জন্মদিনে পারিবারিকভাবে আজ তেমন কোনো কর্মসূচি না থাকলেও বাদ আসর কুষ্টিয়া শহরের বাড়ির পাশের আল হেরা জামে মসজিদে নিহত আবরার ফাহাদের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। জন্মদিনের সকালে ছেলেকে ফোন করে ভালো কিছু খেয়ে নিতে বলতেন রোকেয়া খাতুন। এবার কাউকে কিছু বলার নেই। পাশেই বসে ছিলেন ছোট ছেলে আবরার ফাইয়াজ।

বিজ্ঞাপন

রোকেয়া খাতুন, নিজের জন্মের সাড়ে তিন মাসের মধ্যেই বাবাকে হারিয়েছেন। সে কারণেই ছেলের জন্মের পর থেকেই আব্বু বলে ডাকতেন। আবরার ফাহাদ নামটা স্বামী বরকত উল্লাহর দেয়া। জন্মের পর মাত্র একবার ঘটা করে বাড়িতে আবরারের জন্মদিন পালন করা হয়েছিল। পাঁচ বছর বয়সে, যে বছর আবরারকে স্কুলে ভর্তি করা হয়েছিল, সেই বছর। এখনও মা যত্ন করে রেখেছেন পুরোনো ছবির অ্যালবাম।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today