শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

আজ আলিঙ্গন, কাল চুম্বনের দিন

  • আপডেট টাইম বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০, ৪.০২ পিএম
আজ আলিঙ্গন, চুমুর দিন
ফাইল ছবি

ক্যাম্পাস টুডে ডেস্ক


আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। ০৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি ভালবাসা সপ্তাহ। আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) ভালবাসার সপ্তাহের মধ্যে অন্যতম দিবস হচ্ছেহাগ ডে বা আলিঙ্গন দিবস। । তবে কাল চুম্বন দিবস ।

এরপরেই প্রতীক্ষিত সেই ভালবাসার দিন অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবিস। এজন্য আজ আলিঙ্গনের দিন, কাল চুম্বনের দিন। তাছাড়া ফেব্রুয়ারি মাস মানেই ভালবাসার মাস। এই মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই শুরু হয়ে গেছে প্রেমের সপ্তাহ।

যেভাবে এলো চুম্বন দিবস

প্রেম পঞ্জিকার ৭ম দিনটি ‘চুম্বন দিবস’হিসেবেই পালিত হয়ে আসছে। ‘চুম্বন দিবস’ সর্বপ্রথম ইংল্যান্ডে পালন করা হয়। আদিকাল থেকে ভালোবাসার গভীরতা, অন্তরঙ্গতা আমরা চুম্বনের মাধ্যমে প্রকাশ করে থাকি। হতে পারে তা আপনার সন্তানের, মায়ের অথবা প্রিয়জনের। সাংস্কৃতিক কারণে আমাদের দেশে এই দিবসটি তেমন জনপ্রিয় না হলেও পাশ্চাত্যে এর ভিন্ন তাৎপর্য রয়েছে। যদিও আমাদের দেশও এখন যথেষ্ট সচেতন।

আমেরিকা-ইউরোপের দেশগুলোতে চুম্বন দিবসে একটি জনপ্রিয় আয়োজন হলো ‘চুম্বন প্রতিযোগিতা’, এ প্রতিযোগীতায় সেই জুটিই বিজয়ী হবে, যারা সবচেয়ে বেশি সময় ধরে চুম্বনে আবদ্ধ ছিল। গেলো বছর থাইল্যান্ডের এক জুটি টানা ৫৯ ঘণ্টা পেরিয়ে চুম্বনে প্রতিযোগিতায় বিজয়ী হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today