বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৪৫ অপরাহ্ন

আজ খুলনা বিশ্ববিদ্যালয় ‘কটকা ট্রাজেডি’ শোক দিবস

  • আপডেট টাইম শুক্রবার, ১৩ মার্চ, ২০২০, ১২.১৯ পিএম

খুবি টুডে


আজ শুক্রবার (১৩ মার্চ) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) পালিত হচ্ছে ‘কটকা ট্রাজেডি’।

কটকা ট্রাজেডি কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টা ৪৫ মিনিটে কালোব্যাজ ধারণ; সকাল ১১টায় শোক র‌্যালি; সকাল ১১টা ১৫ মিনিটে কটকা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ; সকাল ১১টা ৪৫ মিনিটে কটকা স্মৃতিসৌধ প্রাঙ্গণে আলোচনা; দুপুর ১২টায় প্রদর্শনীর উদ্বোধন; জুমার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল; বিশ্ববিদ্যালয় মন্দিরে প্রার্থনা; এরপর এতিমদের সঙ্গে মধ্যাহ্ন ভোজ; বিকেল ৫টা ৩০ মিনিটে শোকসভা ও স্মৃতিচারণ; সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রদীপ প্রজ্বলন এবং সন্ধ্যা ৭টায় তথ্যচিত্র প্রদর্শন।

প্রসঙ্গত, ২০০৪ সালের ১৩ মার্চ সুন্দরবনের কটকা নামক স্থানে সফরে গিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) স্থাপত্য ডিসিপ্লিনের ৯ শিক্ষার্থী এবং বুয়েটের ২ শিক্ষার্থীসহ মোট ১১ শিক্ষার্থীর মৃত্যু হয়। এই দুর্ঘটনার পরের বছর থেকে প্রতিবছর ১৩ মার্চ দিনটি খুলনা বিশ্ববিদ্যালয় ‘কটকা ট্রাজেডি’ শোক দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

সফরে গিয়ে অকালমৃত্যু করেন ৯ শিক্ষার্থী, তারা হলেন- আরনাজ রিফাত রূপা, আব্দুল্লাহ হেল বাকী, মুনাদিল রায়হান বিন মাহবুব, মো. তৌহিদুল এনাম, মো. কাওসার আহমেদ খান, মো. মাহমুদুর রহমান, কাজী মুয়ীদ বিন ওয়ালী, মাকসুমুল আজিজ মোস্তাজী এবং মো. আশরাফুজ্জামান।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today