শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:০৮ অপরাহ্ন

আন্তর্জাতিক দ্য ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন খুবি ছাত্র ইউসুফ

  • আপডেট টাইম সোমবার, ২৮ জুন, ২০২১, ১১.২০ পিএম
আন্তর্জাতিক দ্য ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন খুবি ছাত্র ইউসুফ

খুবি টুডেঃ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের (বিভাগ) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তরুণ উদ্যোক্তা ইউসুফ মুন্না কিশোরদের সৃজনশীলতার বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ দ্য ডায়ানা অ্যাওয়ার্ড পেয়েছেন। তার প্রতিষ্ঠিত কিশোরভিত্তিক সৃজনশীল প্ল্যাটফর্ম রিফ্লেকটিভ টিনস’র এর মাধ্যমে সামাজিক পরিবর্তনমূলক বিভিন্ন কার্যক্রমের জন্য তাকে এই স্বীকৃতি দেয়া হয়েছে।

ডায়ানা প্রিন্সেস অফ ওয়েলসের স্মৃতিতে প্রতিষ্ঠিত এই পুরস্কারটি তাদের দাতব্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে তরুণদের দেওয়া হয়। সোমবার রাত ৯টায় ইউসুফ মুন্নাকে প্রতিষ্ঠান থেকে পুরস্কার প্রাপ্তির বিষয়টি জানিয়ে দিয়েছেন দ্য ডায়ানা অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যের সাবেক প্রিন্সেস ডায়ানার নামে তার দুই ছেলে প্রিন্স হ্যারি ও প্রিন্স উইলিয়াম ব্রিটিশ রাজপরিবারের পক্ষ্যে ১৯৯৯ সালে এই পুরস্কারটি প্রবর্তন করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়: এবার গবেষণা খাতে ২৫% বেশি অর্থ বরাদ্দ

ইউসুফ মুন্নাকে এই পুরস্কার দেওয়ার কারণ হিসেবে দ্য ডায়ানা অ্যাওয়ার্ডের প্রধান নির্বাহী টেসি ওজো বলেছেন, তার প্রতিষ্ঠান রিফ্লেকটিভ টিনস বিগত আট বছর ধরে চট্টগ্রাম, খুলনা ও ঢাকাসহ বাংলাদেশের নানান প্রান্তের একষট্টি হাজারেরও বেশী কিশোরের সৃজনশীল প্রতিভার বিকাশ এবং বিভিন্ন সৃষ্টিশীল কাজে সম্পৃক্ত করতে পেরেছে।

বিজ্ঞাপন

তাদের প্রোগ্রাম গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো ব্রিজেস নট বরডার্স, ব্রেইনারি এবং ক্রিয়েটর্স কনভারজেন্স। উল্লেখ্য, তাকে এই পুরষ্কারের জন্য মনোনিত করেন মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংস্থা অসোকাঃ ইনোভেটর ফর দ্য পাবলিক।

Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today