শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ক্ষান্ত হব না: বশেমুরবিপ্রবি ভিসি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১, ৫.৫৯ পিএম

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য এ কিউ এম মাহবুব বলেন, আমাদের সকল কাজ ফেলে এখানে দাঁড়ানোর কথা ছিল না। কিন্তু আমরা বাধ্য হয়েছি। ঘোনাপাড়ার এই মোড়ের যে ট্রাফিক নিয়ম থাকার কথা ছিল, প্রশাসন তা সঠিকভাবে স্থাপন করেনি বলে এত দুর্ঘটনা। আমরা প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি তারা যে দ্রুত সময়ের মধ্যে এসকল সমস্যার সমাধান করে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ক্ষান্ত হব না, প্রয়োজনে আমরা আবারও রাস্তায় নামব।

বশেমুরবিপ্রবি সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী রাইসুল ইসলাম শুভ নিহত হওয়ার ঘটনায় দোষী ড্রাইভার, হেলপার এবং পরিবহন মালিকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এসব বলেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টায় গোপালগঞ্জের ঘোনাপাড়ায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বশেমুরবিপ্রবি উপাচার্য, প্রক্টরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আঞ্জুমান আরা আঁখি বলেন, এ পর্যন্ত আমাদের অনেক শিক্ষক-শিক্ষার্থী দুর্ঘটনার শিকার হয়েছেন এবং মারাও গেছেন। রাইসুলই যেন দুর্ঘটনায় মারা যাওয়া শেষ শিক্ষার্থী হয় সে ব্যাপারে প্রশাসনের দ্রুত পদক্ষেপ আসা করছি। আমরা একটি নিরাপদ সড়ক চাই। আমাদের কোনো দাবিই অযৌক্তিক নয়। সুতরাং আমাদের দাবিগুলো মানা এবং দ্রুত বাস্তবায়ন করা না হলে আমরা আরও কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।

বিজ্ঞাপন

এ সময় বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মো. রাজিউর রহমান বলেন, গতকালের সড়ক দুর্ঘটনায় আমি অত্যন্ত নির্বাক। আমরা রাইসুল ইসলাম শুভর আত্মার মাগফিরাত কামনা করছি। ঘটনাটি ঘটে গেছে কিন্তু এরকম ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে আমাদের সেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমাদের দাবিগুলো অবশ্যই আলাপ আলোচনার মাধ্যমে আদায় করব। বিশ্ববিদ্যালয় প্রশাসন অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছে। আমরা রোড ও হাইওয়ে বিভাগের সাথে যোগাযোগ করছি। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছে।

প্রসঙ্গত, সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া এলাকায় দোলা পরিবহনের একটি বাস যাত্রীবাহী ভ্যানকে চাপা দেয়। এই দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শুভ ও ভ্যানচালক মারা যায়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today