সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

‘আমার বিশ্বাস, হত্যাকারীরা মারাত্মক নেশাগ্রস্থ ছিলেন’

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯, ১.২১ এএম

জোবায়ের চৌধুরীঃ আমার বিশ্বাস, হত্যাকারীরা মারাত্মক নেশাগ্রস্থ ছিলেন। সুস্থ মস্তিষ্কের মানুষের পক্ষে এমন কাজ সম্ভব নয়। বুয়েটে মাদকসেবন নিয়ে সংঘর্ষের নজির রয়েছে।

শিক্ষার্থীদের মাদকের ছোবল থেকে রক্ষা করতে না পারলে নামকরা উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি করিয়ে লাভ নেই। শিক্ষার্থীদের মন থেকে মানবিকতা, উদারতা, অসহিষ্ণুতা, সহনশীলতা গুণ দূর করেছে মাদক। হিংস্রতা তাদের জানোয়ার-হায়েনাতে পরিনত করছে।



দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে চলছে মাদকের সম্রাজ্য। ঢাকা বিশ্ববিদ্যালয়, মেডিকেল কিংবা বুয়েট; কোনটিই এই ব্যাধি থেকে মুক্ত নয়।



দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে চলছে মাদকের সম্রাজ্য। ঢাকা বিশ্ববিদ্যালয়, মেডিকেল কিংবা বুয়েট; কোনটিই এই ব্যাধি থেকে মুক্ত নয়। আমি খবর নিয়েই বলছি, দেশের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে একটি শ্রেণি মাদককে সহজলভ্য করছে নিজেদের বহুমুখী স্বার্থের জন্য। এসব মাদকাসক্ত ‘উচ্চ মেধাবী’ শিক্ষার্থীদের কাছ থেকে হত্যাকাণ্ড ছাড়া আর কি আশা করা যেতে পারে! মাদকের প্রভাবে তারা অমানবিক, নিষ্ঠুর কাজ করবে- এটাই স্বাভাবিক।

মাদক ব্যবসায়, বিস্তারের সঙ্গে কারা জড়িত? আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার কাছে নিশ্চয় সকল তথ্য আছে। মাদকের প্রভাবে উচ্চ শিক্ষিত অমানবিক খুনী উৎপাদনের কারখানায় পরিনত হয়েছে দেশের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এখান থেকে বেরিয়ে আসতে মাদক নামক ব্যাধি নির্মূল করতে হবে।

ফেসবুক পাতা থেকে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today