রবিবার, ২২ মে ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন

‘আমি পড়তে এসেছি, মার খেতে নয়’

  • আপডেট টাইম বুধবার, ২৩ মার্চ, ২০২২, ৮.০৯ পিএম
'আমি পড়তে এসেছি, মার খেতে নয়'

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী আনিছুর রহমানকে মারধরের ঘটনায় বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে অংশগ্রহণ করে। ‘পড়াশোনা না প্রতিবাদ? বিশ্ববিদ্যালয় কিসের জন্য?’ ‘ওয়াকিলের বহিস্কার চাই’, ‘আমি পড়তে এসেছি, মার খেতে নয়, ইত্যাদি প্ল্যাকার্ড শিক্ষার্থীদের হাতে দেখা যায়।

বিজ্ঞাপন

এসময় তারা বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে৷ ‘বিচারহীনতার সংস্কৃতি, আর কতদিন, আর কতদিন’। ভাই আমার হাসপাতালে, প্রশাসন নিরব কেন?’ ‘আমার ভাই রক্তাক্ত কেন, বিচার চাই, বিচার চাই।’ ‘ওয়াকিলের বহিষ্কার, করতে হবে, করতে হবে।’

মানববন্ধনে তরিকুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীরা এখানে পড়াশোনা করতে আসেন। কেউ মারামারি করে চোখ হারাতে আসে না। কেউ রাজনৈতিক পরিচয় নিয়ে আসে না মারামারি করার জন্য।

বিজ্ঞাপন

আরেক শিক্ষার্থী মোহাম্মদ রাসেল মিয়া বলেন, সিনিয়র জুনিয়র আমাদের মধ্যে বন্ধন রয়েছে। অপরাধী যে দলের হোক না কেন তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সেই অপরাধী যদি বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয় তাহলে আর কোন আনিস আর রক্তাক্ত হবে না। এর জন্য প্রশাসনের কাছে আমাদের আকুল আবেদন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, এই ঘটনা খুবই মর্মাহত করেছে আমাকে। এই ধরনের অমানবিক কর্মকাণ্ড কোন মানুষের দ্বারা হতে পারে না। হলের অনেক জুনিয়র আছে যারা সিনিয়র নেতা দ্বারা হেনস্তার শিকার হয়েছে, যাদের বিচারে আমি বিন্দুমাত্র ছাড় দেইনাই। আমি কথা দিচ্ছি, এই ঘটনার শক্ত বিচার হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত সোমবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াকিল আহমদ মারধর করে মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী আনিছুর রহমানকে। এতে মারাত্মক আহত হয় আনিছুর।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today