বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩১ পূর্বাহ্ন

আর্জেন্টিনার জয়ে উচ্ছ্বসিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  • আপডেট টাইম সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ১০.৩৬ পিএম

কুবি প্রতিনিধি : কাতার ফুটবল বিশ্বকাপের ২২ তম আসরের ফাইনালে বিজয়ী হয়েছে ফেভারিট আর্জেন্টিনা। গতকাল বাংলাদেশ সময় রাত নয়টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের ফাইনাল শুরু হয়। প্রথমে ৯০ মিনিটের খেলায় উভয় দল সমতায় থাকায় আবারও ৩০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয় কিন্তু আর্জেন্টিনা (০৩) এবং ফ্রান্স(০৩) গোল থাকায় কোন সমাধানের পথ না পেয়ে খেলা গরায় টাইবেকারে।এরপর টাইব্রেকারে আর্জেন্টিনা (০৪)এবং ফ্রান্স (০২) গোল নিশ্চিত করে, দুই গোলের ব্যবধানে বহুল প্রতিক্ষিত জয় ছিনিয়ে আনে আর্জেন্টিনা।
এর আগে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার ফাইনাল খেলা নিয়ে দিনব্যাপী নানা উত্তেজনা বিরাজ করছিলো কুবি শিক্ষার্থীদের মাঝে।খেলা শুরু হওয়ার আগ থেকেই শিক্ষার্থীদের পদচারণায় কাঁনায় কাঁনায় পরিপূ্র্ণ হয়ে যায় কুবির মুক্তমঞ্চ।বড় পর্দায় খেলা দেখতে সহস্রাধিকের অধিক শিক্ষার্থী ভীড় করে মুক্তমঞ্চে।

শিশিরের ছোঁয়ায় কুয়াশাচ্ছন্ন রাতে হাড় কাঁপানো শীতকে উপেক্ষা করে এ খেলা দেখতে শিক্ষার্থীরা জড়ো হয় মুক্তমঞ্চে।পুরো খেলা জুড়েই শিক্ষার্থীদের যেন আনন্দের সীমা ছিলো না।গোলের ছন্দে ছন্দে যেন পুরো মুক্তমঞ্চ মেসি মেসি স্লোগানে উত্তাল হয়ে ওঠে। এযেন নতুন ইতিহাস সৃষ্টি করলো আর্জেন্টিনা। বিজয়ের উল্লাসে পুরো বিশ্ববিদ্যালয়ে আতশবাজি, নানারকম আলোকসজ্জায় যেন নব আবহে রুপ লাভ করে।’শিরায় শিরায় রক্ত,আমরা মেসির ভক্ত’;”মেসিই সেরা,আর্জেন্টিনার ভক্ত আমরা’,কুবির মাটি,আর্জেন্টিনার ঘাঁটি’এরকম বিভিন্ন স্লোগানে পুরো ক্যাম্পাস মুখরিত করে কুবি শিক্ষার্থীরা।

আরও পডুনঃ আর্জেন্টিনার জয়ে বশেমুরবিপ্রবিতে শোভাযাত্রা

বিজয় উদযাপনে সোমবার (১৯ডিসেম্বর)রাত সাড়ে বারোটায় বিজয় মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের তরুণ-তরুনীরা।বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইটে মেসি,মেসি স্লোগানে উত্তাল করে রাখে পুরো ক্যাম্পাস।আতশবাজি ফুটিয়ে,পাতাবোম ফুটিয়ে বিজয় উদযাপন করে আর্জেন্টিনা ভক্তরা।
আর্জেন্টিনা ভক্ত আইন বিভাগের শিক্ষার্থী মো.তরিকুল ইসলাম বলেন,আর্জেন্টিনার জয়ে আমরা খুবই উচ্ছ্বসিত,আনন্দিত ও বিহ্বলিত। এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা সবচেয়ে ফেভারিট দল ছিলো।আর্জেন্টিনা৷ সত্যিকারেই এই বিজয়ী হওয়ার দাবিদার।দীর্ঘ ৩৬ বছর ধরে আমরা যে স্বপ্ন বুকে লালন করে আসছিলাম। আজ সেই স্বপ্ন পূরণ হলো। আমাদের সবার সেরা মেসির জন্য এই জয় সত্যি ইতিহাস হয়ে থাকবে।

বিশেষভাবে উল্লেখ্য, শিক্ষার্থীদের আবদারে ও আইন বিভাগের সৌজন্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি)মুক্তমঞ্চে আর্জেন্টিনা বনাম ফ্রান্স এর ফাইনাল খেলা বড় পর্দায় দেখালো কুবি প্রশাসন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today