সোমবার, ১৭ মে ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

ইতিহাস বিভাগের অনুমোদনসহ নানা সমস্যা সমাধানে ৭ সদস্যের কমিটি গঠন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০, ৪.৫৩ পিএম
বশেমুরবিপ্রবি:১৩তম দিনের মতো ইতিহাস বিভাগের অবস্থান কর্মসূচী চলছে ও একাডেমিক-প্রশাসনিক ভবনে তালা

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জ- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের অনুমোদনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সমস্যা সমাধানের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার ইউজিসিতে অনুষ্ঠিত এক মিটিংয়ে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠনের বিষয়ে সিদ্ধান্ত প্রদান করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ।

তিনি জানিয়েছেন, ‘ইতিহাস বিভাগেরঅনুমোদনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সমস্যা সমাধানের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে। কমিটি সকল বিষয় পর্যবেক্ষণ করে সুপারিশ প্রদান করবে।’’

৭ সদস্যের কমিটিতে প্রধান হিসেবে রয়েছেন প্রফেসর ড. দিল আফরোজ বেগম। অন্যান্য ছয় সদস্য হলেন প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক প্রফেসর ড. কামাল হোসেন (সদস্য সচিব), বশেমুরবিপ্রবির চলতি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান, বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ এবং বশেমুরবিপ্রবির জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার

আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে বিভাগটির তৃতীয় বর্ষের শিক্ষার্থী করিমুল জানান, কমিটি গঠিত হলেও দাবি আাদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, ইউজিসির কোনো অনুমোদন ছাড়াই ২০১৭ সালে বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজ (বিলওয়াবস) ইনস্টিটিউটের অধীনে ইতিহাস বিভাগ চালু করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন। বিভাগটিতে বর্তমানে চার শতাধিক শিক্ষার্থী রয়েছেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today