রবিবার, ২২ মে ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন

ইবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৭.৩৪ পিএম
ইবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ইবি প্রতিনিধিঃ “টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক নারী দিবস পালিত। মঙ্গলবার (০৮ মার্চ) ছাএ-উপদেষ্টা অফিসের উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালী শুরু করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়। র‌্যালী পরবর্তী এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। এছাড়া প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. রেবা মন্ডল, ছাএ-উপদেষ্টা প্রফেসর ড. সেলিনা নাসরীন, প্রফেসর ড. নিলুফা আক্তার বানু, প্রফেসর ড. হামিদা খাতুন, সহযোগী অধ্যাপক ড. মাকসুদা আক্তার. ড. আরমীন খাতুন, সহকারী অধ্যাপক শিরিনা খাতুন সহকারী অধ্যাপক বনানী আফরীন, বিলাসী সাহাসহ বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আইন ও ভুমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার।

বিজ্ঞাপন

প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, নারী, পুরুষের থেকে বড় পরিচয় আগে আমি একজন মানুষ। এজন্য আগে আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। সমাজে আজ নারী ও পুরুষ কাধে কাধ মিলিয়ে দেশের উন্নয়নে সমান ভুমিকা রেখে চলেছে। তিনি বলেন, দেশের সব জায়গায় নিজেদের প্রতিভার স্বাক্ষর রেখে নারীরা পুরুষের থেকে এগিয়ে আছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today