বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

ইবিতে জবি শিক্ষকের পিএইচডির ভর্তি আবেদন নিয়ে তুলকালাম

  • আপডেট টাইম বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ৭.২৬ পিএম
ঐতিহ্য ও গৌরবের ইসলামী বিশ্ববিদ্যালয়
ছবিঃইসলামী বিশ্ববিদ্যালয়

 

ইবি প্রতিনিধি


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মেহেরুন নেছার পিএইচডি আবেদন পত্র খুঁজে পাওয়া যাচ্ছেনা না বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ইংরেজি বিভাগে যোগাযোগ করলে কোন তথ্য দিতে পারেনি। বুধবার মুঠোফোনে প্রতিবেককে বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগী ওই শিক্ষক।

ভুক্তভোগী শিক্ষক সূত্রে জানা যায় , ২০১৯-২০ শিক্ষাবর্ষের পিএইচডি প্রোগ্রামে ইংরেজি বিভাগে ভর্তি আবেদন জমা দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক মেহেরুন নেছা। গত ১৫ ফেব্রুয়ারি এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষা গ্রহনের জন্য তারিখ ঘোষণা করে ইবি প্রশাসন। এতে আগামী ১৯ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। ভর্তি পরীক্ষার বিষয়টি আবেদনকৃত শিক্ষার্থীদের মোবাইলে ক্ষুদে বার্তার মাধ্যমে জানানো হয়। কিন্তু মেহেরুন নেছা নামের ওই শিক্ষক বাদ পড়ে যান।

এ বিষয়ে সহকারী অধ্যাপক মেহেরুন নেছা বলেন,‘আমি যোগ্য না অযোগ্য বিভাগের পক্ষ থেকে আমাকে কোন কিছুই জানানো হয়নি। একজনের মাধ্যমে আমি জানতে পারি যে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। বিভাগে খোঁজ নিলে আমার নামে কোন আবেদন জমা হয়নি বলে জানানো হয়।’ ঘটনার পর বিভাগে জরুরী একাডেমিক কমিটির সভা ডাকা হয়। এতে মেহেরুন নেছাকে পরীক্ষায় অংশ গ্রহনের জন্য ক্ষুদে বার্তা পাঠানোর সিন্ধান্ত হয়।

‘জরুরী সভা ডেকে বিভাগের পক্ষ থেকে এমন গুরুত্বপূর্ণ বিষয়টি সুরাহা করতে পারে না বিভাগ। এমনকি স্বয়ং উপাচার্যও এটা করতে পারে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন।’

ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সালমা সুলতানা বলেন,‘করোনার মধ্যে এটা নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি জানার পর আবেদনপত্র খুঁজে পাওয়া গেছে। তিনি পরীক্ষা দিতে পারবেন।’

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today