মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২৪ অপরাহ্ন

ইবিতে সনাতন ধর্মাবলম্বীদের ‘দোল পূর্ণিমা’ উপলক্ষে দোলযাত্রা

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ মার্চ, ২০২২, ৩.১৯ পিএম
ইবিতে সনাতন ধর্মাবলম্বীদের ‘দোল পূর্ণিমা’ উপলক্ষে দোলযাত্রা

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ‘দোল পূর্ণিমা’ উপলক্ষে ভগবান শ্রীকৃষ্ণের দোলযাত্রা উৎসব পালিত হয়েছে।
শুক্রবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনালয় থেকে দোলযাত্রা বের করে পূজা উদযাপন কমিটি। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে মিলিত হয় তারা।

এ সময় উপস্থিত ছিলেন পূজা উদযাপন কমিটির ইবি শাখার আহবায়ক প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মনসহ সনাতন ধর্মাবলম্বী প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী ।

বিজ্ঞাপন

দোলযাত্রা উপলক্ষে ড. পরেশ চন্দ্রবর্মন বলেন, ‘প্রাপ্ত ক্ষমতার অপপ্রয়োগ না করার শিক্ষা এবং হোলিকার মৃত্যু অর্থাৎ অসুর বিনাশের উল্লাস থেকেই হোলি উৎসব উদযাপনের মাহাত্ম্য বলে প্রচলিত হয়ে আসছে। অনেকেই হোলিকা দহন বা ন্যাড়া পোড়ানোর উৎসবও পালন করেন। আনন্দ ও প্রেম বিনিময়ের জন্য আবির রঙ মাখিয়ে শত্রু -মিত্র, হিংসা ও ক্রোধ ভুলে পরস্পর একাকার হয়ে উৎসবে মেতে উঠি।’

উল্লেখ, দোলযাত্রা শেষে একে অপরকে আবিরের রঙ মাখিয়ে আনন্দ ভাগাভাগি, মন্দিরে পূজা অর্চনা, প্রসাদ বিতরণ ও বেলা সাড়ে ১২টার দিকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today