রবিবার, ২২ মে ২০২২, ০৩:৫১ পূর্বাহ্ন

ইবিতে সেশনজট কমানোর দাবিতে বিভাগে তালা

  • আপডেট টাইম সোমবার, ৭ মার্চ, ২০২২, ১০.১৯ পিএম

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সেশনজট কমানোর দাবিতে বিভাগের ক্লপসিবল গেইটে তালা দিয়ে বিক্ষোভ করেছেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে বিক্ষোভ শুরু করেন।

গেইটে তালা দেওয়ায় ভিতরে আটকে পড়েন শিক্ষকরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি আসলে তালা খুলে দেন শিক্ষার্থীরা। এ সময় ‘পর্যাপ্ত শিক্ষক চাই, সেশনজট মুক্ত বিভাগ চাই বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আন্দোলনরত শিক্ষার্থী জানায়,‘এক সপ্তাহের মধ্যে সমাধানের আশ্বাস দিয়েছেন। সমাধান না হওয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছি।
শিক্ষার্থী ও বিভাগ সূত্রে জানা যায়, বিভাগের ১১জন শিক্ষক থাকলেও বর্তমানে পাঁচজন শিক্ষক ক্লাস নেন। বাকী শিক্ষকরা দেশের বাইরে আছেন। এই ৫ জন শিক্ষক ক্লাস-পরীক্ষা নিচ্ছেন সাতটি ব্যাচের। এতে একজন শিক্ষককে নিতে হয় একাধিক কোর্সের ক্লাস। এছাড়া কয়েকটা কোর্সের ক্লাস কে নিবেন তা এখনও ঠিক হয়নি। ফলে বিভিন্ন সংকটের কারণে সেশনজটের সৃষ্টি হয়েছে।

গেইটে তালা দেওয়ায় ভিতরে আটকে পড়েন শিক্ষকরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি আসলে তালা খুলে দেন শিক্ষার্থীরা। এ সময় প্রক্টরিয়াল বডি শিক্ষার্থী প্রতিনিধির সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হোন। এরপর সমস্যা সমাধানের জন্য সময় নেন প্রক্টরিয়াল বডি। পরে শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেন।

বিজ্ঞাপন

আন্দোলনরত শিক্ষার্থী রাজিন বলেন,‘এক সপ্তাহের মধ্যে সমাধানের আশ্বাস দিয়েছেন। সমাধান না হওয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছি।

পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমরা ক্লাস-পরীক্ষা নেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। আমাদের আন্তরিকতার অভাব না থাকলেও বিভিন্ন সংকটের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today