শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৩১ অপরাহ্ন

ইবি ছাত্রীদের বরাদ্দকৃত বাস ব্যবহার করেন কর্মকর্তারা

  • আপডেট টাইম শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ৭.০৩ পিএম

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রীদের জন্য বরাদ্দকৃত দুটি বাস কর্মকর্তাদের দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। এর বদলে তাদের জন্য ভাড়ায় চালিত বাস প্রদান করা হলেও এ বাসের হেলপার কর্তৃক ছাত্রী হেনস্থার অভিযোগ রয়েছে। ছাত্রীদের বরাদ্দকৃত বাস প্রদানের জন্য পরিবহন প্রশাসকের কাছে দাবি করলেও কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি বলে জানা গেছে।

জানা গেছে, ২০১৯ সালে ছাত্রীদের জন্য ৫২ সিটের নতুন দুটি হিনো বাস (কুষ্টিয়া-স ১১-০০০৬ এবং কুষ্টিয়া-স ১১-০০০৭) বরাদ্দ দেয় বিশ^বিদ্যালয় প্রশাসন। বাস দুটি উদ্বোধনের পর করোনার প্রকোপে ক্যাম্পাস বন্ধ হলে তা কর্মকর্তাদের প্রদান করা হয়। পরবর্তীতে পুণরায় ক্যাম্পাস চালু হলেও ছাত্রীদের বাস দুইটি ফিরিয়ে দেওয়া হয়নি। বর্তমানে বাস দুটি কর্মকর্তারা ব্যবহার করছেন। তবে ছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে দুটি ভাড়ায় চালিত বাস প্রদান করা হয়। তবে এতে হেলপার কর্তৃক হেনস্থার শিকার হওয়ার অভিযোগ ছাত্রীদের। ফলে ভোগান্তি নিরসনে বরাদ্দকৃত বাস তাদের ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন ছাত্রীরা।

বিজ্ঞাপন

অভিযোগ করে লোকপ্রশাসন বিভাগের ছাত্রী নাজিফা সুলতানা বলেন, প্রশাসন মাত্র দুদিনের জন্য একটি বাস দিয়েছিল। কিন্তু করোনার পর থেকে আমাদেরকে ক্যাম্পাসের পুরাতন বা ভাড়া করা বাসগুলো দেওয়া হচ্ছে। বাসে চলাচলের সময় আমাদের কার্ড চাওয়া হয় ও নানা সময় বিব্রতকর অবস্থায় ফেলেন বাসচালক।

ফলিত পুষ্টি খাদ্য ও প্রযুক্তি বিভাগের ছাত্রী সূচনা বলেন, আমরা ভাড়া করা বাসে চলাচল করতে চাইনা। দাবি একটাই আমাদের জন্য বরাদ্দকৃত বাস দ্রæত ফিরিয়ে দেওয়া হোক।

বিজ্ঞাপন

এ বিষয়ে সাবেক পরিবহন প্রশাসক প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে ওই সময়ের সিন্ডিকেট অনুযায়ী বাস দুটি কেনা হয়েছিল ছাত্রীদের জন্য। বর্তমান বাস দুটিতে কারা ব্যবহার করেন তা আমি জানিনা। তবে বর্তমান পরিবহন প্রশাসন চাইলে সে নিয়ম পরিবর্তন করার এখতিয়ার রাখে।

এ বিষয়ে বর্তমান পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, প্রয়োজন আইন মানেনা। গাড়ি যেখানে প্রয়োজন সেখানেই অগ্রাধিকার পাবে। শিক্ষার্থীদের জন্য আমরা নতুন তিনটি গাড়ি খুব দ্রæত পরিবহন পুলে সংযুক্ত করব।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today