মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

ইবি টিএসসিসি’র ওয়াশরুমের বেহাল দশা

  • আপডেট টাইম শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ২.০১ পিএম

আর এম রিফাত, ইবি প্রতিনিধিঃ দীর্ঘদিন ধরেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রের (টিএসসিসি) নিচতলার ওয়াশরুম। অপরিচ্ছন্ন ও দুর্গন্ধ হয়ে পড়ে আছে মনেহয় দেখার কেউ নেই।

কর্তৃপক্ষকে বার বার অবহিত করলেও তারা এ বিষয়ে ভ্রুক্ষেপ করেনি। ওয়াশরুমের এ অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সামাজিক সংগঠনের কর্মী ও বিভিন্ন পর্যায়ের কর্মচারীরা।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, শৌচাগার গুলো নিয়মিত পরিষ্কার না করায় নোংরা হয়ে আছে, কোন শৌচাগারই ব্যবহার করার মত পরিবেশ নেই। প্রেসাব করার স্থানে পানি জমে থাকে ও পানি ছিটকে আসে। অনেক কল অকেজো হয়ে পড়ে আছে, ঠিক মত পানি আসেনা। নেই পানি নিষ্কাশনের ব্যবস্থা। বেসিন গুলোতে দুর্গন্ধ যুক্ত খাবার ফেলে রেখেছে। ওয়াশরুমের ভিতরে ঢুকলেই দুর্গন্ধ ভেসে আসে। দিনের পর দিন দুর্গন্ধযুক্ত পরিবেশেই এটি ব্যবহার করা হয়। অন্যকোন ওয়াসরুমের ব্যবস্থা না থাকায় বাধ্য হয়েই অস্বাস্থ্যকর পরিবেশেই এটি ব্যবহার করা হচ্ছে। ওয়াসরুমের ভিতরে লাইটিংয়ের ব্যবস্থায় নেই। মাঝে মাঝে লাইটিং ঠিক করলেও তা একেবারে নরমাল। কয়েকদিন পরেই তা নষ্ট হয়ে যায়। উপরে পরিষ্কার না করার ফলে মাকঁড়শা বাসা বেধেছে।

বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে সামাজিক সংগঠনের অফিস রয়েছে এর মধ্য সাংবাদিক সমিতি, প্রেস ক্লাব, সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনা কক্ষ, ডিবেটিং সোসাইটি, রোভার স্কাউটের প্রায় ৫০০ শতাধিক শিক্ষার্থীদের এই ওয়াসরুমের উপর নির্ভর করতে হয়। অন্য কোন ওয়াসরুম না থাকায় বাধ্য হয়েই হলে কিংবা অন্য জায়গায় যেতে হয়।

বিজ্ঞাপন

রোভার স্কাউটের সদস্য রাকিব বলেন, ‘ আমাদের অনেক সময়ই টিএসসিসির ওয়াসরুমের প্রয়োজন পড়ে। এটি ব্যবহার করার মত কোন পরিবেশ না থাকায় বাধ্য হয়ে অন্যত্র যেতে হয়। আমরা এর দ্রুত সমাধান চাই।’

টিএসসিসি’র উপ-রেজিষ্টার সুদেব কুমার দেবু বলেন, ‘আমি এখনই লোক পাঠাচ্ছি ওয়াসরুমের সমস্যা সমাধানের জন্য। দ্রুতই এই সমস্যার সমাধান করা হবে।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today