শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন

ইবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে ওয়ালি-আকাশ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ১০.২১ পিএম
ইবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে ওয়ালি-আকাশ

ইবি প্রতিনিধিঃ বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ২০২২-২৩ কার্যবর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এস এ এইচ ওয়ালিউল্লাহ সভাপতি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আবু তালহা আকাশ সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সংগঠনটির সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে দায়িত্বপ্রাপ্তদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনেই ২০২১-২২ কার্যবর্ষেরও দায়িত্ব পালন করেন। তাদের নেতৃত্বে, ফোরামের বর্ষসেরা তিন শাখার মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা অন্যতম শাখা হিসেবে নির্বাচিত হয়।

নবনির্বাচিত সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘লেখনীর মাধ্যমে অজ্ঞতা আর সামাজিক অসঙ্গতি তুলে ধরাও একটি সংগ্রাম। এই অর্থে লেখালেখি করা একজন সচেতন নাগরিকের সামাজিক দায়বদ্ধতারই অংশ। আমাদের ঘুনে ধরা বিবেককে নাড়া দিতে এবং অপশক্তির মোকাবেলা করতে একদল দক্ষ ও সৃষ্টিশীল লেখক তৈরিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে আমরা উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারবো বলে আমি বিশ্বাস করি।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version