মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

ইবি শিক্ষক সমিতির সভাপতি মিজানুর-সম্পাদক জাহাঙ্গীর

  • আপডেট টাইম রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১, ১০.৩৭ পিএম
ইবি শিক্ষক সমিতির সভাপতি মিজানুর-সম্পাদক জাহাঙ্গীর

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। রবিবার (১২ ডিসেম্বর) রাত আটটার দিকে ভোট গণনা শেষে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন। ৩৯০টি ভোটের মধ্যে তিনটি ভোট বাতিল হয়। নির্বাচনে মোট ভোট প্রদান করে ৩৪৬ জন শিক্ষক।

এতে বিএনপি-জামাত পন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদের প্যানেল থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমান সভাপতি এবং আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের প্যানেল থেকে সাধারণ সম্পাদক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন নির্বাচিন হয়েছেন।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ১৬৬ ভোট পেয়ে আওয়ামী পন্থী শিক্ষক সংগঠন থেকে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন প্রফেসর ড. আনোয়ারুল হক, ১৫৩ ভোট পেয়ে বিএনপি-জামাত পন্থী শিক্ষকদের প্যানেল থেকে যুগ্ম-সাধারণ সম্পাদক ড. মিজানুর রহমান, ১৬৫ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে জামাতপন্থী শিক্ষক প্রফেসর ড. আব্দুল বারী হিসেবে নির্বাচিত হয়েছেন।

এদিকে সদস্য হিসেবে বিএনপি-জামাত পন্থী প্যানেল থেকে নির্বাচিত শিক্ষকরা হলেন, প্রফেসর ড. শাহিনুজ্জামান (১৭৩), প্রফেসর ড. আব্দুস শহীদ মিয়া (১৬৯), প্রফেসর ড. খোদেজা খাতুন (১৬৮), প্রফেসর ড. রফিকুল ইসলাম (১৬৭), প্রফেসর ড. গাজী মো. আরিফুজ্জামান খান (১৬৬), প্রফেসর ড. নুরুন্নাহার (১৬৫), প্রফেসর ড. জাহিদুল ইসলাম (১৬২), আওয়ামী পন্থী শিক্ষকদের শাপলা ফোরাম প্যানেল থেকে মাহবুবুল আরফীন (১৭১), প্রফেসর ড. আনোয়ার হোসেন (১৬৪), প্রফেসর ড. শামসুল আলম (১৬১) নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুনঃ ইবিতে ‘পিতা মাতার ভরণ-পোষণ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

এদিকে বিএনপি পন্থী শিক্ষকদের একাংশের শিক্ষকদের সংগঠন সাদা দলের একজনও নির্বাচিত হয়নি বলে জানা গেছে।

বিজ্ঞাপন

শিক্ষক সমিতির নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, এটি একটি ঐতিহ্যবাহী নির্বাচন। এখানে সকল দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আমি জয়ী হয়েছি। আমরা দল না দেখে সকলে মিলে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করব।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. আব্দুস ছোবহান বলেন,সকলের সহযোগীতায় নির্বাচন সু্ষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন অভিযোগ আসেনি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today