শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি, হল খুলতে আলটিমেটাম

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৭.১৪ পিএম

ইবি প্রতিনিধি: পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত ও আবাসিক হল খুলে দেয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা সাড়ে তিনটার দিকে উপাচার্যের বাসভবনের সামনে এ কর্মসূচি পালন করে তারা। এদিকে ৮ অক্টোবরের ভিতর হল না খুলে দিলে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন।

বিজ্ঞাপন

এসময় ‘শিক্ষা নিয়ে টালবাহানা, চলবে না, চলবে না’, ‘সব হয় সব চলে, শিক্ষার্থীরা ধুকে মরে’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

ইবিতে হল খোলার দাবিতে ভিসির বাস ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের দাবি, হল বন্ধ রেখে পরীক্ষার সিদ্ধান্ত নেয়ায় শিক্ষার্থীদের চরম আবাসন সংকটে পড়তে হয়েছে। কিন্তু প্রশাসন শিক্ষার্থীদের এসব দূর্ভোগ থেকে উদ্ধার করতে কোন পদক্ষেপ নিচ্ছে না। উল্টো আবাসিক হল খোলার ব্যাপারে গড়িমসি করছে। অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলো হল খোলার তারিখ ঘোষণা করলেও ইবি প্রশাসন কোন সিদ্ধান্ত নেয়নি। এ জন্য প্রশাসনের সদিচ্ছা ও আন্তরিকতার অভাবকে দায়ী করেছেন শিক্ষার্থীরা।

পরে বিকেল ৫ টার দিকে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে আগামী ৮ অক্টোবরের মধ্যে হল-ক্যাম্পাস না খুললে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এসময় প্রক্টর শিক্ষার্থীদের দাবির সাথে একমত পোষণ করে বলেন, ‘ইউজিসি ও শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী কিছু প্রসিডিউর মেইনটেইন করতে গিয়ে হল খোলার সিদ্ধান্ত নিতে সময় লাগছে। ভিসি স্যারকে দাবির বিষয়ে জানাবো। আশা করি তিনি দ্রুতই কোনো ইতিবাচক সিদ্ধান্ত নেবেন।’

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম গণমাধ্যমকে বলেন, ‘আগামী ৪ অক্টোবর একাডেমিক কাউন্সিলের মিটিং রয়েছে। মিটিংয়ে হল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today