মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন

ইবি: হল-ক্যাম্পাস খোলার দাবিতে মশাল মিছিল

  • আপডেট টাইম রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ৮.৩৫ পিএম

ইবি প্রতিনিধিঃ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) আবাসিক হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মশাল মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়।

বিজ্ঞাপন

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় শিক্ষার্থীরা সেপ্টেম্বরের মাধ্যে বিশ্ববিদ্যালয় হল খুলে দেয়ার আলটিমেটাম দেয়। অন্যথায় তালা ভেঙ্গে হলে প্রবেশের হুমকি দেয় তারা।

সংক্ষিপ্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পিয়াস পান্ডের সঞ্চালনায় বক্তব্য রাখেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী আব্দুর রউফ, একই বিভাগের রায়হান বাদশা রিপন, আশিকুর রহমান ও বাংলা বিভাগের শিক্ষার্থী আলী আরমান রকি।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে যে শুধু প্রশাসন ভবন আর ভিসি বাংলোই বিশ্ববিদ্যালয় সব। এদিকে শিক্ষার্থীরা মেসে কষ্টে দিন কাটাচ্ছে ও নিরাপত্তাহীনতায় ভূগছে সেদিকে তাদের খেয়াল নেই। অন্যান্য বিশ্ববিদ্যালয় যখন হল খোলার সিদ্ধান্ত নিচ্ছে তখন আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বুঝতে পারছে না তারা কি করবে। তাহলে এই চেয়ারে আপনারা বসেছেন কেন? শিক্ষার্থীদের কথা চিন্তা করে সেপ্টেম্বরের মধ্যে আবাসিক হল খুলে দিন। অন্যথায় আমরা তালা ভেঙ্গে হলে প্রবেশ করবো।”

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর থেকে হল বন্ধ রেখে ইবিতে সশরীরে স্নাতক ও স্নাতকত্তোর শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। একযোগে প্রায় ২৪টি বিভাগে পরীক্ষা চলছে। ফলে ক্যাম্পাস পার্শবর্তীএলাকায় অতিরিক্ত ভাড়াসহ স্বাস্থ্যঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা অবস্থান করছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today