রবিবার, ১৩ জুন ২০২১, ০৩:১১ অপরাহ্ন

ইসরাইলি আগ্রাসন; হাবিপ্রবি শিক্ষার্থীর তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণ

  • আপডেট টাইম শনিবার, ২৯ মে, ২০২১, ৩.৫১ পিএম

 

মোঃ রুবাইয়াদ ইসলাম:মুসলিমদের পবিত্র ভূমি ফিলিস্তিনে ইজরাইলি আগ্রাসনের বিরুদ্ধে এক ভিন্নধর্মী প্রতিবাদ করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মোঃ মাহাফুজুর রহমান।

তিনি তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে টেকনাফ জিরো পয়েন্ট পর্যন্ত বাইসাইকেলে পরিভ্রমণ করে ফিলিস্তিনের পতাকা প্রদর্শনের মাধ্যমে তার এই ভিন্নধর্মী প্রতিবাদ সম্পন্ন করেছেন। তিনি তার এই ভিন্নধর্মী প্রতিবাদটি গত ১৬ মে পঞ্চগড় থেকে যাত্রা করার মাধ্যমে শুরু করেন।

মাহাফুজুর রহমান হাবিপ্রবির মার্কেটিং বিভাগের অনার্স তৃতীয় বর্ষের একজন নিয়মিত শিক্ষার্থী। গতকাল (রোজ শুক্রবার; ২৮ মে, ২০২১ইং‌ তারিখে) টেকনাফের জিরো পয়েন্টে পৌঁছানোর মাধ্যমে তার এই ভিন্নধর্মী প্রতিবাদের সমাপ্তি ঘটে।

তার এই ভিন্নধর্মী প্রতিবাদের ব্যাপারে তিনি বলেন, “আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালার অশেষ রহমতে সুস্থভাবে শুক্রবার বিকালে আমি আমার গন্তব্যে পৌঁছাতে পেরেছি। তেরো দিনের এই যাত্রায় সর্বমোট নয় দিনে এক হাজার কি. মি সাইকেল চালিয়ে এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ আছি। এজন্য মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি।

সেই সাথে ধন্যবাদ জানাচ্ছি আমার পরিবারকে, যারা কিনা আমাকে সবসময় সাপোর্ট দিয়েছেন। বিশেষ ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বিশ্ববিদ্যালয়ের প্রিয় সাইক্লিং গ্রুপ দ্বি-চক্র সহ বিভিন্ন জায়গায় যারা আমাকে সহায়তা ও মানসিকভাবে সাপোর্ট দিয়েছেন। তাদের সাপোর্ট আমাকে প্রতিনিয়ত উৎসাহ দিয়েছে এই মিশন সফলভাবে শেষ করতে “।

এসময় তিনি আরো উল্লেখ করেন, “নিজের জীবনে একটি রেকর্ডের পাশাপাশি ফিলিস্তিনের উপর ইজরাইলের বর্বর হামলার নিশ্চুপ প্রতিবাদ হিসাবে আমি আমার এই যাত্রা সম্পন্ন করেছি। আশা করি শুধুমাত্র যুদ্ধবিরতিতে সীমাবদ্ধ না থেকে ফিলিস্তিন কে সম্পূর্ণ স্বাধীনতা দেওয়া হবে। এ ব্যাপারে সকল মুসলিম সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। সবাই আমার ভবিষ্যৎ জীবনের জন্য দোয়া করবেন “।

মাহাফুজুর রহমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন রকম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে কাজ করার মাধ্যমে এর আগে ব্যপক প্রশংসা কুড়িয়েছেন। এছাড়াও তিনি কক্সবাজার থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত বেশ কয়েকবার সাইকেলে ভ্রমণ করেছেন।

উল্লেখ্য যে, মাহাফুজুর রহমানের এমন ভিন্নধর্মী প্রতিবাদকে স্বাগত জানিয়েছেন হাবিপ্রবির শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারি সহ সকল সাধারণ শিক্ষার্থীরা।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today