বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০১:৫২ অপরাহ্ন

‘ইসলামিক আইকন’ প্রতিযোগিতায় বুয়েটিয়ানদের চমকপ্রদ সাফল্য

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ১২.০৬ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ প্রকৌশল বিদ্যার পাশাপাশি ইসলামিক জ্ঞানার্জনেও পিছিয়ে নেই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। এবছর রমাদান মাসব্যাপী জিটিভিতে আয়োজিত ব্যতিক্রধর্মী ইসলামিক রিয়েলিটি শো ‘বিএম এলপি গ্যাস ইসলামিক আইকন ২০২১’ সিজন ওয়ানে তুমুল প্রতিযোগিতা শেষে পুরস্কার পেয়েছেন চারজন।

চারজনের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়, একজন ঢাকার গেন্ডারিয়ার জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের শিক্ষার্থী ও বাকি দুইজন বুয়েটের শিক্ষার্থী।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন, বুয়েটের এমএমই ডিপার্টমেন্টের ১৫ ব্যাচের শিক্ষার্থী ফারহান উদ্দিন, তিনি পবিত্র কুরআন এর হাফেজ।

দ্বিতীয় রানার আপ হয়েছেন, বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ১৩ ব্যাচের শিক্ষার্থী মেহেদি হাসান।

অবশ্য মেহেদী নতুন নয়, এর আগে ২০১৯ সালে ইসলামি জ্ঞানের মেগা রিয়েলিটি শো ‘আলোকিত জ্ঞানী’তে চ্যাম্পিয়ন হন।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া বিজয়ীরা পেয়েছেন যথাক্রমে তিন, দুই ও এক লক্ষ টাকা নগদ অর্থ, পবিত্র উমরাহর টিকেট ও বিদেশে উচ্চশিক্ষায় স্কলারশিপ। চতুর্থজন পেয়েছেন উমরাহর টিকেট, ট্যাব ও বিদেশে উচ্চশিক্ষার সুযোগ।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন মাওলানা কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী, প্রফেসর ড. গিয়াস উদ্দীন তালুকদার, ড. মোহাম্মদ মানজুরে ইলাহী, শায়খ আহমাদুল্লাহ, প্রফেসর মোখতার আহমদসহ দেশবরেন্য স্কলারগণ।

এদিকে ফারহান উদ্দিন ও মেহেদি হাসানের সাফল্যে উচ্ছ্বসিত বুয়েটের সাধারণ শিক্ষার্থীবৃন্দ। ইঞ্জিনিয়ার হয়েও যে ইসলামি জ্ঞান অর্জনে এগিয়ে থাকা যায় তা প্রমাণ করলেন এই দুইজন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today