মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন

ইয়াস বাংলাদেশ বশেমুরবিপ্রবি শাখার নতুন কমিটি

  • আপডেট টাইম বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ৬.১২ পিএম

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) International Association of Students in Agricultural and Related Science Bangladesh (IAAS Bangladesh) এর শাখা কমিটি IAAS Bangladesh BSMRSTU এর কমিটির অনুমোদন দিয়েছে ইয়াস বাংলাদেশের (IAAS Bangladesh) কেন্দ্রীয় কমিটি ।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী ) ইয়াস বাংলাদেশ বশেমুরবিপ্রবি ২০২১-২২ সেশনের কমিটির অনুমোদন দেয়া হয়। তিন ভাগে এ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। যথাক্রমে- এক্সিকিউটিভ, কন্ট্রোল ও কোয়ালিটি বোর্ড।

বিজ্ঞাপন

এক্সিকিউটিভ বোর্ডে মো: ফারুক হোসেন ( আলিফ) (প্রেসিডেন্ট), মোঃ সাগর কাজী (ভাইস প্রেসিডেন্ট অফ এক্সচেঞ্জ কোওর্ডিনেটর), মোঃ মাসুকুর রহমান (ভাইস প্রেসিডেন্ট অফ কমিউনিকেশন), সাব্বির হোসেন (ভাইস প্রেসিডেন্ট এক্সটারনাল রিলেশন) ও রাহাত হামিদা রাহী (ভাইস প্রেসিডেন্ট ফাইন্যান্স) হিসেবে মনোনীত করা হয়।

কন্ট্রোল বোর্ডে অচিন্তা বিশ্বাস (হেড অফ কন্ট্রোল বোর্ড), লিমা আক্তার (ফাইন্যান্স অফিসার), মোঃ শাফাতুজ্জামান কে ‘মেম্বারশিপ অফিসার’ হিসেবে মনোনীত করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া কোয়ালিটি বোর্ডে ২৪ জনকে ৮টি পদে মনোনীত করা হয়।

সংগঠন সম্পর্কে নতুন সভাপতি ফারুক হোসেন (আলিফ) বলেন,
ইয়াস হলো একটি আন্তর্জাতিক সংগঠন, যেখানে প্রায় ৬০ অধিক দেশের কৃষিভিত্তিক এবং কৃষির সাথে যুক্ত ছাত্র-ছাত্রী ও শিক্ষকমন্ডলী যুক্ত আছেন। মূলত এটার কাজ হচ্ছে পুরো বিশ্বের সকল কৃষিবিদ ও কৃষি সংশ্লিষ্ট দের একটি প্লাটফর্মে একীভূত করা, যেখানে কৃষি সমন্বিত জ্ঞান বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছড়িয়ে দেওয়ার মাধ্যম হিসেবে কাজ করে।একজন কৃষি & কৃষি সম্পৃক্ত শিক্ষার্থী তাদের পরবর্তী কর্মজীবন পর্যন্ত কৃষি ও কৃষির বাইরে নানাধরনের দক্ষতা অর্জনের পাশাপাশি হয়ে উঠে প্রধান সমন্বয়ক। বিশ্বের বুকে নিজেকে মেলে ধরার সুযোগ সৃষ্টি করে যাচ্ছে প্রতিনিয়তই। বাংলাদেশে ইয়াসের অধীনে বশেমুরবিপ্রবি শাখায় নতুন কমিটি দেওয়া হয়েছে , যেখানে অনেকেই দায়িত্ব পেয়েছেন। সকলের প্রতি আমার শুভ কামনা ও আহ্বান থাকবে স্বতস্ফূর্তভাবে কাজে এগিয়ে যাবার।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, দেশের অন্যতম কৃষি ও কৃষি সংশ্লিষ্ট বিভাগের শিক্ষার্থীদের আন্তর্জাতিক সংগঠন IAAS World (ইয়াস ওয়ার্ল্ড), দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে স্বেচ্ছাসেবী সংগঠন IAAS সুনামের সাথে কাজ করে চলেছে ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today