বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন

করোনাকাল: কর্মহীনদের পাশে ‘উজ্জীবন ফাউন্ডেশন’

  • আপডেট টাইম রবিবার, ১২ এপ্রিল, ২০২০, ৫.৫০ পিএম

মোস্তাফিজুর রহমান ফাহিম


সদ্য পড়াশোনা শেষ করা কয়েকজন বন্ধু- বান্ধবীদের নিয়ে গড়ে ওঠে সংগঠন। নাম ‘উজ্জীবন ফাউন্ডেশন’। উদ্দেশ্য মানব কল্যাণমূলক কর্মকান্ডে স্বতঃস্ফূর্ত অংশগ্রহন।

বিজ্ঞাপন

এরা সবাই গাজীপুরের কাপাসিয়া উপজেলার বারিষাব এবং ঘাগটিয়া ইউনিয়নের অধিবাসী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ২০০৯ ব্যাচের শিক্ষার্থী।

সম্প্রতি সংগঠনটির উদ্যোগে ৫০ টি দরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়। উপজেলার চেংনা, নরোত্তমপুর, বাওরাইদ এবং ঘাগটিয়া গ্রামে তাদের ত্রাণ কার্যক্রম পরিচালনা করে। সেসব এলাকার দরিদ্র জনগোষ্ঠীকে ৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ এবং ১ লিটার সয়াবিন তেল প্রদান করা হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে কথা হয় উজ্জীবন ফাউন্ডেশনের একজন সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজির আকন্দের সাথে। তিনি জানান, বন্ধুদের সমন্বিত অর্থায়নে এ ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়েছে। তাদের পরিকল্পনায় আরো কিছু প্রকল্প রয়েছে। ইতোমধ্যে ৫০ টি পরিবারকে ত্রান দেয়ার মাধ্যমে তাদের কার্যক্রমের সূচনা হয়েছে। ‘

সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমনের কারণে সৃষ্ট প্রতিকুল পরিবেশের কারণে ত্রান কার্যক্রম পরিচালনা করে উজ্জীবন ফাউন্ডেশন। উল্লেখ্য উজ্জীবন ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি রাজিব প্রধান মিন্টু এবং সাধারন সম্পাদক ফকির আব্দুল জায়েদ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today