রবিবার, ২২ মে ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন

একুশে পদক পাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের দুই ভিসি

  • আপডেট টাইম শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২, ৭.২৩ পিএম
একুশে পদক পাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের দুই ভিসি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ একুশে পদক পাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের দুই ভিসি । বিজ্ঞান ও প্রযুক্তিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসেন ও চট্টগ্রাম ভেটেরিনারি এ্যান্ড এ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ শিক্ষায় এই পদকে ভূষিত হয়েছেন।

বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের ২৪ বিশিষ্ট নাগরিককে ২০২২ সালের একুশে পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

একুশে পদক পাওয়া এই দুই উপাচার্যকে অভিনন্দন জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ দুপুরে শিক্ষামন্ত্রী তার ফেসবুকের ভেরিফায়েড আইডিতে এক স্ট্যাটাসে এই অভিনন্দন জানান তিনি।

স্ট্যাটাসে শিক্ষামন্ত্রী লেখেন, “যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বিজ্ঞান ও প্রযুক্তিতে ও চট্টগ্রাম ভেটেরিনারি এ্যান্ড এ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ শিক্ষায় ২০২২ সালে একুশে পদকে ভূষিত হয়েছেন। তাঁদেরকে আন্তরিক ও প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই সমগ্র শিক্ষা পরিবারের পক্ষ থেকে। । আমরা শিক্ষা পরিবার গর্বিত ও আবেগাপ্লুত। আপনাদের সর্বাঙ্গীন মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করি। শিক্ষার মানোন্নয়নে ও গবেষণায় অনুপ্রেরণা যোগাবে এ স্বীকৃতি, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।”

বিজ্ঞাপন

‘একুশে পদক’ দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসরকারি সম্মাননা। মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে সরকার ১৯৭৬ সাল থেকে প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দিয়ে আসছে।

পুরস্কার হিসেবে প্রত্যেককে একটি স্বর্ণপদক, এককালীন অর্থ (চেক) ও একটি সম্মাননাপত্র দেওয়া হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today