বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

‘এখনই শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রের ভিসা চালু হচ্ছে না’

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ১.২৯ পিএম
'এখনই শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রের ভিসা চালু হচ্ছে না'

ক্যাম্পাস টুডে ডেস্ক


ভিসা চালু হতে আরও সময় লাগবে । করোনা পরিস্থিতির জন্য এখনই শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রের ভিসা চালু হচ্ছে না। বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠকে এসব আলোচনা ছাড়াও রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সাংবাদিকদের সঙ্গে এ বিষয় নিয়ে ব্রিফিং করেন তিনি ।

বিজ্ঞাপন

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, বৈঠকে বাংলাদেশের কোভিড পরিস্থিতির মোকাবিলার প্রশংসা করেন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী। একই সঙ্গে কোভিড-পরবর্তী সময়ে অর্থনীতিতে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা দেন। যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেন যুক্তরাষ্ট্রের কোনো প্রতিষ্ঠান আগে ভ্যাকসিন উৎপাদন করলে বাংলাদেশ যেন আগে পায় সেই সহায়তা করা করা হবে। বাংলাদেশের সমুদ্রসীমায় জ্বালানি খাতে যুক্তরাষ্ট্রকে বিনিয়োগের আমন্ত্রণ জানানো হয় বৈঠকে। পরে নৈশভোজে অংশ নেন মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও জানান, রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকার আশ্বস্ত করছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে যুক্তরাষ্ট্র এবং মিয়ানমারের নির্বাচনের পর মিয়ানমারের মানবাধিকার নিয়ে কাজ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশে সফররত যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

এদিকে বুধবার বিকেলে দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশ আসেন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক এবং ১২টায় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে স্বাস্থ্যমন্ত্রীর হাতে চিকিৎসা সরঞ্জাম তুলে দেওয়ার কথা রয়েছে। আগামী শুক্রবার (১৬ অক্টোবর) সকালে দেশ ছেড়ে যাওয়ার কথা রয়েছে যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগানের।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today