মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন

এসএসসি-দাখিলের ফরম পূরণ শুরু

  • আপডেট টাইম বুধবার, ১৩ এপ্রিল, ২০২২, ৩.৪৪ পিএম
ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সম্ভাবনা
ছবিঃ প্রতীকী

ক্যাম্পাস টুডে ডেস্কঃ চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু হয়েছে। চলবে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত। আর ২৫ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফি জমা দেয়া যাবে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, ‘বুধবার সকাল ১০টা থেকে অনলাইনে ফরম পূরণ শুরু হয়, চলবে ২৪ এপ্রিল পর্যন্ত। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত অনলাইনে ফি জমা দেওয়া যাবে। এ পরীক্ষার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ১৯ মে প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হবে।’

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

পরীক্ষার রেজিস্ট্রেশন ফি বাবদ বিজ্ঞান বিষয়ের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৬১৫ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিকে ১ হাজার ৪৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ হিসেবে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এবার এসএসসিতে ইংরেজি প্রথম পত্রে ৫০, দ্বিতীয় পত্রে ৫০ ও ব্যাবহারিক বিষয়ে ৪৫ নম্বরের পরীক্ষা হবে। এর মধ্যে রচনামূলকে ৩০ নম্বর আর এমসিকিউতে ১৫ নম্বর থাকবে। এ ছাড়া যেসব বিষয়ে ব্যাবহারিক শিক্ষা নেই, সেসব বিষয়ে ৫৫ নম্বরের (রচনামূলক ৪০, এমসিকিউ ১৫) পরীক্ষা হবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today