বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ, SSC new routine 2022

  • আপডেট টাইম বুধবার, ১৫ জুন, ২০২২, ১২.৫৯ পিএম
এসএসসি পরীক্ষার

ক্যাম্পাস টুডে ডেস্কঃ এসএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ । পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার সময়সূচিতে কিছুটা পরিবর্তন এনে নতুন করে রুটিন প্রকাশ করা হয়েছে। গত রোববার (১২ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সংশোধিত রুটিন প্রকাশের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি আরও বলা হয়েছে, এসএসসি পরীক্ষা ২০২২ এর ২৫ জুন (শনিবার) অনুষ্ঠিতব্য ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা একদিন এগিয়ে ২৪ জুন (শুক্রবার) সকাল ১০টা থেকে দুপুর ১২ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এতে আরও বলা হয়, বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে জানাতে কেন্দ্র সচিবদের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

নতুন রুটিন অনুযায়ী, এসএসসির ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র পরীক্ষা ছাড়াও মাদরাসা বোর্ডের দাখিলের বাংলা দ্বিতীয় পত্র এবং কারিগরি বোর্ডের ভোকেশনালের এসএসসি ও দাখিলের গণিত পরীক্ষা একদিন এগিয়ে ২৪ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এসএসসি ও সমমানের পরীক্ষার সংশোধিত রুটিন দেখতে ক্লিক করুন।

প্রসঙ্গত, গত ১২ জুন শিক্ষামন্ত্রী দীপু মনি সচিবালয়ে সংবাদ সম্মেলনে জানান, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ২৫ জুনের এসএসসি পরীক্ষা একদিন এগিয়ে ২৪ জুন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের দিন গোটা জাতি উৎসবে মাতবে। এ জন্য ওই দিনের পরীক্ষা একদিন এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরীক্ষায় জালিয়াতি রোধ ও নিরাপত্তার স্বার্থে আগামী ১৫ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে জানিয়ে তিনি বলেন, ‘কোচিং বা প্রাইভেট পড়া মানেই মন্দ নয়, কিন্তু সেসবকে কেন্দ্র করে অনৈতিক চর্চা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।’

বিজ্ঞাপন

এই বিষয়ে দীপু মনি বলেন, ১৯ জুন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে প্রস্তুতি চূড়ান্ত করা হচ্ছে।

উল্লেখ্য, রুটিন অনুযায়ী এবারের এসএসসি পরীক্ষা শুরু হবে ১৯ জুন। শেষ হবে ৬ জুলাই। সব পরীক্ষাই সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today