বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২১ অপরাহ্ন

‘ঐতিহ্য ও আধুনিকতার স্বমন্বয়’ বিষয়ক ইবিতে সেমিনার

  • আপডেট টাইম শনিবার, ১ জানুয়ারী, ২০২২, ৬.২৪ পিএম

ইবি প্রতিনিধি: ‘ইসলামিক গবেষণায় সৃজনশীলতা: ঐতিহ্য ও আধুনিকতার স্বমন্বয়’ বিষয়ক ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) সকাল ১০টায় দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বিভাগের সভাপতি অধ্যাপক ড. ওয়ালী উল্যাহর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড এইচ. এ. এন. এম এরশাদ উল্লাহ ও মূখ্য আলোচক হিসেবে মুসলিম রিচার্স সেন্টার (লন্ডন) এর সভাপতি ড. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। বিভাগের অধ্যাপক ড. ইকবাল হুসাইনের সঞ্চালনায় এসময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আব্দুর রহমান আনোয়ারী এবং বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজের বিভাগের অধ্যাপক ড. লোকমান হোসেন।

সেমিনারে বক্তারা বলেন, ‘ইসলামী গিবেষণায় একটি মৌলিকত্ব রয়েছে। গবেষণায় নকল কিংবা পুরাতন বিষয়াবলী তুলে না ধরে নতুনত্ব বিষয় থাকা উচিত এবং তা অবশ্যই মহানবী (স:) এর দিক নির্দেশনার বাইরে হবে না। সর্বোপরি গবেষণাটি হবে অথেনটিক এবং ক্রিয়েটিভ।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today