বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:০৫ অপরাহ্ন

কওমি মাদ্রাসার পরীক্ষার ফলাফলে গড় পাসের হার ৭৪.০৪ শতাংশ

  • আপডেট টাইম সোমবার, ১০ মে, ২০২১, ১০.১৫ পিএম
কওমি মাদ্রাসার পরীক্ষার ফলাফলে গড় পাসের হার ৭৪.০৪ শতাংশ

দ্যা ক্যাম্পাস টুডেঃ কওমি মাদ্রাসার কেন্দ্রীয় পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড) ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফলে গড় পাসের হার ৭৪.০৪ শতাংশ। পাস করা শিক্ষার্থীদের মধ্যে ছাত্র ৮২.১০ শতাংশ এবং ছাত্রী ৫৭.২১ শতাংশ।

আজ সোমবার (১০ মে) দুপুরে যাত্রাবাড়ী, কাজলার পাড় এলাকার নিজস্ব কার্যালয়ে বেফাকের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আমিনুল হক বোর্ডের পক্ষ থেকে বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি ও আল-হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের হাতে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন এবং অনুমতিক্রমে তিনি আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এ সময় বেফাক সভাপতি আল্লামা মাহমুদুল হাসান বলেন, কওমি মাদ্রাসার পরীক্ষার্থীরা সুষ্ঠু পরিবেশে পরীক্ষা দিয়ে ফলাফলে সফলতার নজীর স্থাপন করেছে। এরাই যোগ্য আলেম হয়ে জাতির সামনে ইসলামের শান্তির বাণী তুলে ধরবে। তারাই আমাদের ভবিষ্যৎ।

এ সময় বোর্ডের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, কেন্দ্রীয় পরীক্ষার ফল প্রকাশের বিশাল এ কর্মকাণ্ডের বিভিন্ন স্তর- নিবন্ধন, পরীক্ষার্থী অন্তর্ভুক্তি, প্রশ্নপত্র তৈরি ও কেন্দ্রগুলোতে পাঠানো, পরীক্ষা নেওয়া, খাতা দেখা, খাতা নিরীক্ষণ, ফলাফল তৈরি ইত্যাদি কাজে আন্তরিক সহায়তার জন্য মাদ্রাসাগুলো, বোর্ডের দায়িত্বশীলরা এবং নেগরান, পরীক্ষক, নিরীক্ষক ও অফিসকর্মীসহ সংশ্লিষ্ট সবার অক্লান্ত শ্রম প্রদান ও ঐকান্তিকতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। সংশ্লিষ্টদের চেষ্টার ফলেই শিক্ষার্থীরা যথা সময়ে তাদের ফলাফল হাতে পেয়েছে।

বিজ্ঞাপন

বেফাকের ৪৪তম এ কেন্দ্রীয় পরীক্ষায় স্টার মার্ক পেয়ে উত্তীর্ণ হয়েছে ২৭ হাজার ৫২ জন। প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ৩১৪৬৪ জন। মোট উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৩৩ জন। পরীক্ষার ফলাফলের যাবতীয় তথ্য বেফাকের নিজস্ব ফলাফল সংক্রান্ত ওয়েব সাইটে পাওয়া যাবে বলে জানিয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today