কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ত্রিশাল মুক্ত দিবস পালিত

আশিক আরেফীন, জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে ত্রিশাল মুক্ত দিবস পালিত হয়েছে।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়।

এরপর ‘চির উন্নত মম শির’ ও সর্বশেষ বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে শান্তির প্রতীক একজোড়া পায়রা অবমুক্ত করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান উপস্থিত ত্রিশাল মুক্ত দিবসে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগ কারি ত্রিশালের সকল বীরযোদ্ধা, শহীদ ও বীরাঙ্গনা মা-বোনদের উদ্দেশে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে সবাইকে বিজয়ের মাস ও মুজিববর্ষের শুভেচ্ছা জানান। এসময় তিনি শহীদদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা আমাদের সবাইকে অন্তরে লালন ও ধারণ করতে হবে। ভালো মানুষ ও আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।’

কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ সাহাবউদ্দিন, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি জনাব মো. নজরুল ইসলাম, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) ড. মোঃ সুজন আলীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, আজ ৯ ডিসেম্বর। ১৯৭১ সালের এইদিনে রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে শত্রুমুক্ত হয়েছে ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment