করোনাকাল: অসহায় পরিবারের পাশে তিতুমীরের গণিত বিভাগ

আরাফাত হোসেন, জিটিসি


বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলছে। পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকারের অঘোষিত লকডাউনে চলছে সারাদেশে। এতে করে দিন মজুররা পড়েছে বিপাকে। নিত্যদিনের খাবার জোগাড় করতে হিমশিম খাচ্ছে হতদরিদ্র পরিবারগুলো।

এ সকল ছিন্নমূল পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সরকারি তিতুমীর কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এ সাহায্যের ব্যবস্থা করা হয়।

শনিবার (১১ এপ্রিল) ৩৩টি পরিবারের মাঝে চাল, ডাল ও নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন। প্রতিটি পরিবারকে ৩ কেজি চাল, ১.৫ কেজি আলু, ১ কেজি আটা, ০.৫ কেজি তেল, ০.৫ কেজি পিয়াজ ও ০.৫ কেজি ডাল প্রদান করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে শাকিল মাহমুদ নামের এক দায়িত্বপ্রাপ্ত শিক্ষার্থী দ্য ক্যাম্পাস টুডে’কে জানান, দেশের এই ক্রান্তিলগ্নে আমরা ছাত্র-ছাত্রীরা কিছু টা হলেও মানুষের সাহায্য করেতে পেরেছি এটা অনেক আনন্দের। অনেকটা কষ্টকর হলেও সকলের সহযোগিতায় তা সম্ভব হয়েছে। আমার মনে হয় এই সময়ে সকলের উচিত দরিদ্র মানুষের পাশে এসে দাড়ানো। সবার সুস্থতা কামনা করছি।

তিনি আরো বলেন, মহামারি করোনা সংক্রমণ রোধে ও জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সামর্থ্য অনুযায়ী অসহায় কর্মহীন মানুষের ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার সর্বোচ্চ চেষ্টা করছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment