শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:১৬ অপরাহ্ন

করোনাভাইরাস: আক্রান্ত শীর্ষ ১০ দেশের মৃত্যু হার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ৩.৫৮ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। চীনের উহান থেকে উৎপত্তি এই করোনার তাণ্ডবে দিশেহারা গোটা বিশ্ব। এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৭ হাজার জন। মৃত্যু হয়েছে ৮৮ হাজারেরও বেশি মানুষের।

শীর্ষ আক্রান্ত ১০ দেশের মৃত্যুর হার নিচে দেওয়া হলো-

১) যুক্তরাষ্ট্রঃ গোটাবিশ্বে সবচেয়ে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫৪৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৫৭ জনের। অর্থাৎ মৃত্যুর হার ৩ দশমিক ২০ শতাংশ।

২) স্পেনঃ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন। মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৫৫ জনের। দেশটির মৃত্যুর হার ৯ দশমিক ৯২ শতাংশ।

৩) ইতালিঃ করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার ৫৮৬ জন। মৃত্যু হয়েছে ১৭ হাজার ১২৭ জনের। এই দুর্যোগে দেশটির মৃত্যুর হার ১২ দশমিক ৬৩ শতাংশ।

৪) ফ্রান্সঃ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯ হাজার ৬৯ জন। মৃত্যু হয়েছে ১০ হাজার ৩২৮ জনের। মৃত্যুর হার ৯ দশমিক ৪৬ শতাংশ।

৫) জার্মানিঃ দেশটিতে আক্রান্তের সংখ্যায় শীর্ষ ৫ দেশের একটি হলেও মৃত্যুর হার অনেক কম। এদের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭ হাজার ৬৬৩ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ১৬ জনের। মৃত্যুর হার ১ দশমিক ৮৭ শতাংশ।

৬) চীনঃ করোনাভাইরাসের আঁতুড়ঘর চীন। এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৮০২ জন। মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৩৩ জনের। মৃত্যুর হার ৪ দশমিক ০৭ শতাংশ।

৭) ইরানঃ করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ৫৮৬ জন। মৃত্যু হয়েছে ৩৯৯৩ জনের। মৃত্যুর হার ৬ দশমিক ১৮ শতাংশ।

৮) যুক্তরাজ্যঃ দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ২৪২ জন। মৃত্যু হয়েছে ৬ হাজার ১৫৯ জনের। মৃত্যুর হার ১১ দশমিক ১৪ শতাংশ।

৯) বেলজিয়ামঃ কোভিড-১৯ করোনায় আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৪০৩ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ২৪০ জনের। মৃত্যুর হার ৯ দশমিক ৫৭ শতাংশ।

১০) নেদারল্যান্ডঃ প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২০ হাজার ৫৪৯ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ২৪৮ জনের। দেশটিতে মৃত্যুর হার ১০ দশমিক ৯৩ শতাংশ।

সূত্রঃ ওয়ার্ল্ড ওমিটার।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today