করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ

ক্যাম্পাস টুডে ডেস্ক

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার রবি পিউরিফিকেশন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করে সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক সবুজ চৌধুরী বলেন, করোনায় আক্রান্ত হয়ে গত একমাস আগে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন অধ্যক্ষ রবি পিউরিফিকেশন। সেখানে প্রায় একমাস চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে উঠলে ৫ অক্টোবর তাকে বাসায় নিয়ে আসার সিদ্ধান্ত হয়। এর মধ্যে হঠাৎ করে গত রোববার তার পেট ব্যথা শুরু হয়।

তিনি বলে, এই ব্যথা বেড়ে যাওয়ায় গত সোমবার তাকে আইসিইউতে ভর্তি করা হয়। আইসিইউতে থাকাকালীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় তিনি পরলোক গমন করেন।

স্কুল সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় রবি পিউরিফিকেশন মারা যাওয়ার পর তার মরদেহ গাজীপুরের নিজ বাড়িতে নেয়া হয়। সেখান থেকে বুধবার সকালে রাজধানীর মোহাম্মদপুরের সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজে আনা হবে। সকাল থেকে রাত ১২টা পর্যন্ত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ তার অনুসারীরা শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর রাতে নেয়া হবে লক্ষ্মীবাজার সেন্ট গ্রেগরি স্কুল অ্যান্ড কলেজে।

বৃহস্পতিবার আবারও গাজীপুরে নিয়ে তার সমাধি করার কথা রয়েছে বলে স্বজনদের কাছ থেকে জানা গেছে।

রবি পিউরিফিকেশন ১৯৫৯ সালে গাজীপুর জেলার কালীগঞ্জ থানার নাগরীতে জন্মগ্রহণ করেন। নিবেদিত সন্ন্যাব্রতী ব্রাদার রবি মানবসেবায় পরিপূর্ণভাবে নিজেকে বিলিয়ে দিয়েছেন।

তিনি ছিলেন একাধারে ছিলেন সুদক্ষ প্রশাসক, দূরদর্শী ও বিচক্ষণ নেতা, উত্তম শিক্ষক এবং স্পষ্টভাষী সুবক্তা। অন্যদিকে তিনি ছিলেন অত্যন্ত মেধাবী, কঠোর পরিশ্রমী, সংস্কৃতিমনা এবং ক্রীড়ানুরাগী।

তিনি সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজ এবং বান্দুরা হলিক্রস স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *