করোনায় মৃত্যুর সংখ্যা দুই লক্ষাধিক

আন্তর্জাতিক টুডে: করোনাভাইরাস কোভিড-১৯ -এ মৃত্যুর সংখ্যা দুই লক্ষাধিক ছাড়ালো। গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা বাড়লো প্রায় ১০ হাজারের ও বেশি। সর্বশেষ হিসাব অনুযায়ী মোট মৃত্যুর সংখ্যা ২ লাখ ৩ হাজার ২৮৯ জন ও আক্রান্তের সংখ্যা ২৯ লক্ষ ২১ হাজার ৪৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ৯৭৮ জন।

সবশেষ ১৮ এপ্রিল করোনায় মৃতের সংখ্যা দেড় লাখ ছাড়ায়। সেই হিসাবে গত এক সপ্তাহে করোনাভাইরাসে প্রাণ গেছে আরও ৫০ হাজার মানুষের। আক্রান্ত ও মৃত্যুর উভয় দিক দিয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র। চীনে উৎপত্তি হলেও ইউরোপে প্রাদুর্ভাব শুরুর পর থেকেই মৃত্যু ও আক্রান্ত দ্রুতই বাড়তে থাকে।

ইউরোপ সহ বিশ্বের মধ্যে মৃত্যুর সংখ্যা ও আক্রান্ত সংখ্যা বিবেচনায় শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট্র, দ্বিতীয় ইতালি, স্পেন, ফ্রান্স, জার্মানি যুক্তরাজ্য প্রথম শীর্ষ ১০ এর মধ্যে।

মার্কিন যুক্তরাষ্ট্রের আক্রান্ত হয়েছে ৯৬০৮৯৬ জন এবং মৃত্যুর সংখ্যা ৫৪২৬৫ জন। স্পেনে আক্রান্ত হয়েছে ২২৩৭৫৯ জন এবং মৃত্যুর সংখ্যা ২২৯০২ জন। অন্যদিকে ইতালিতে আক্রমণ এর সংখ্যা
১৯৫৩৯১ জন এবং মৃত্যুর সংখ্যা ২৬৩৮৪ জন।

দক্ষিণ এশিয়ার মধ্যে চীন শীর্ষে আক্রমণ এর সংখ্যা ৮২,৮২৭ এবং মৃত্যুর সংখ্যা ৪,৬৩২ জন এরপরেই ভারতের অবস্থান। ভারতে আক্রান্তের সংখ্যা ২৬,৪৯৬ জন এবং মৃত্যুর সংখ্যা ৮২৫ জন। এবং বাংলাদেশে আক্রমণের সংখ্যা ৪,৯৯৮ জন এবং মৃত্যুর সংখ্যা ১৪০।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment