বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন

করোনা: চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল

  • আপডেট টাইম শনিবার, ২১ মার্চ, ২০২০, ৭.২১ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তাদের ছুটি বাতিল ও স্থগিত করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ শনিবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগীদের জন্য ১০০টি আইসিইউ স্থাপন করা হবে। আমাদের অর্ডারে আছে, অল্প সময়ের মধ্যে আমরা হয়তো পেয়ে যাবো, সেটা স্থাপন করতে যা সময় লাগে, সেই সংখ্যাও প্রায় সাড়ে ৩০০ আছে। অর্থাৎ এভাবে পর্যায়ক্রমে প্রায় ৪০০টি ইউনিট স্থাপন করা হবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এছাড়াও চীন থেকে করোনাভাইরাসে বিশেষজ্ঞ দল আনার চেষ্টা করা হবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, চিকিৎসক, নার্স যারা উহানে কাজ করেছেন, অভিজ্ঞতা লাভ করেছেন। সেই সব চিকিৎসক ও বিশেষজ্ঞরা যাতে আমাদের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দিতে পারেন, দেশের হাসপাতাল দেখে প্রয়োজনীয়তাগুলো তাদের কাছে থেকে জেনে, সেই শূন্যতা আমরা পূরণ করবো।

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ৮ মার্চ প্রথম বাংলাদেশে তিনজন এ রোগে আক্রান্ত হওয়ার খবর জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। শনিবার পর্যন্ত দ্বিতীয় আরেকজনের মৃত্যুর খবর জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। এ নিয়ে করোনাভাইরাসে বাংলাদেশে মৃত্যু হয়েছে ২জনের। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা ২৪ জন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds