রবিবার, ২৯ মে ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন

করোনা দুর্যোগে শিক্ষার্থীদের পাশে রাবি উদ্ভিদবিজ্ঞান বিভাগ

  • আপডেট টাইম বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ৯.১১ পিএম

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি


করোনা ভাইরাস দুর্যোগে শিক্ষার্থীদের পাশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগ। পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীই মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে আসা।

বেশিরভাগ শিক্ষার্থীরাই নিজের পড়াশোনার খরচ নিজেরাই জুটিয়ে নেয়। সম্প্রতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রভাবে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করায় অধিকাংশই কর্মশূন্য ও দুশ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছেন।

বিজ্ঞাপন

সংকটে পড়া বিভাগের ওই সকল শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ।

এর আগে উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও বিভাগের ভিপি এম সাইফুর রহমান সাজুসহ কয়েকজন শিক্ষার্থীএই উদ্যোগ নেন। পরে বিভাগের শিক্ষকদের জানানো হলে তাঁরা এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং বাস্তবায়নে সহোযোগিতার হাত বাড়িয়ে দেন।

বিজ্ঞাপন

বিভাগ সূত্রে জানা যায়, সংকটে থাকা শিক্ষার্থীদের মধ্যে ১৯ জন জন শিক্ষার্থীকে দুই মাসের খাদ্যসামগ্রী বাবদ ৩৫৭০ টাকা দেয়া হয়। আসন্ন ঈদের আগেই আবারও তাদের সহযোগিতা করবে বিভাগ।

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মঞ্জুর হোসেন বলেন, শিক্ষার্থীরা একটি মহৎ উদ্যোগ হাতে নিয়েছে। করোনার এই দুর্যোগ কত দিন স্থায়ী হবে সেটাও বলা মুশকিল। আমরা বিভাগের পক্ষথেকে সংকটে থাকা শিক্ষার্থীদের সর্বোচ্চ সহযেগিতার করবো সবসময়ই।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version