শনিবার, ১৫ মে ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

করোনা ভাইরাস আতঙ্কে ট্যুরিজম বিভাগের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

  • আপডেট টাইম রবিবার, ১৫ মার্চ, ২০২০, ৫.১৪ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


করোনা ভাইরাস আতঙ্কে ক্লাস বর্জন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। করোনার সংক্রমণ প্রতিরোধে রবিবার (১৫ মার্চ) থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন তারা।

ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, গোপালগঞ্জে বিদেশফেরত ১১ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। খবর রয়েছে আরো ২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এমতাবস্থায় আমরা বিশ্ববিদ্যালয়ে করোনা আতঙ্কে ভুগছি।

ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মাসুম বলেন, “করোনার সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে জনসমাগম এড়িয়ে চলতে ক্লাস ও পরীক্ষা বর্জন করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। পরিস্থিতি যতদিন না পর্যন্ত স্বাভাবিক হবে ততদিন পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করে যাবো।”

এদিকে করোনা নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যেও রয়েছে চাপা আতঙ্ক। খোঁজ নিয়ে জানা গেছে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিকভাবে চললেও অনেক শিক্ষার্থী করোনা আতঙ্কে বাড়ি চলে গেছেন। অনেকেই বাড়ি যাওয়ার জন্য উদগ্রীব হয়ে আছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ইভেন্ট তৈরি করে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার পক্ষে জনমত সৃষ্টি করা হচ্ছে। এমতাবস্থায় শিক্ষার্থীরা চাইছেন করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় অতি দ্রুত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হোক।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান বলেন, “ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন করার ব্যাপারটি আমার জানা নেই। করোনার প্রভাব নিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধের ব্যাপারে সরকারিভাবে যে নির্দেশনা আসবে তা পালন করা হবে।”

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today