বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৪৭ অপরাহ্ন

করোনা: সুরক্ষা ড্রেস নেই, রেইনকোট পড়ে চিকিৎসা দিচ্ছেন ডাক্তাররা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ৭.১৪ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


করোনাভাইরাস বিস্তার ঠেকাতে আজ মঙ্গলবার মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারদের রেইনকোট পড়ে রোগীদের চিকিৎসাসেবা দিতে দেখা যায়।

অন্যদিকে নার্সরা তাদের নিয়মিত পোশাকে কোনোরকম সুরক্ষা ড্রেস ছাড়াই দায়িত্ব পালন করছেন।

জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারি নির্দেশে করোনা আক্রান্ত রোগীদের জন্য পুরাতন ভবনের মহিলা কেবিনে আইসোলেশন কক্ষ তৈরি করে ২০টি বেড প্রস্তুত করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারিভাবে ২৫ দিনেও পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহ না করায় নিজের সুরক্ষার জন্য বাজার থেকে রেইনকোট সংগ্রহ করে ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন ডাক্তাররা।

এছাড়াও এখন পর্যন্ত করোনা শনাক্ত করার কোনো কিট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেনি। সেই সঙ্গে এখনো হাসপাতালের ডাক্তার, নার্স ও অন্যান্য স্টাফদের কোনো পিপিই সরকারিভাবে সরবরাহ করা হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্সেটিতে ডাক্তার ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা না থাকায় সাধারণ জ্বর-সর্দি-কাশি রোগী এলে ডাক্তার ও নার্সরা আতঙ্কের মধ্যে চিকিৎসা প্রদান করছেন। এই সময়ে সরকারের সুরক্ষা ড্রেসের জন্য অপেক্ষা না করে গতকাল সোমবার কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ৮জন ডাক্তার নিজ খরচে স্থানীয় বাজার হতে রেইনকোট কিনেছেন।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূঁইয়া জানান, সরকারের সুরক্ষা ড্রেস এখনো আসেনি। তাই আমাদের নিরাপত্তার জন্য নিজেরাই রেইনকোট ক্রয় করে চিকিৎসা প্রদান করছি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today