সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:১৯ পূর্বাহ্ন

করোনা: ২৪ ঘন্টায় ১ লাখের বেশি মানুষ আক্রান্ত, মৃত্যুর রেকর্ড

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ৭.০৯ পিএম

আন্তর্জাতিক টুডে


বিশ্বজুড়ে করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় (বুধবার) সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে। গেল বছর ডিসেম্বরের শেষে চীনে বিস্তার শুরু হওয়ার পর থেকে এই প্রথম একদিনে অর্থাৎ ২৪ ঘন্টায় ১ লাখের বেশি মানুষের মধ্যে করোনা সংক্রমিত হলো।

বিজ্ঞাপন

করোনা ভাইরাসের সর্বশেষ খবর বিবিসি জানায়, করোনা ভাইরাস সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যার হিসাবেও গতকাল (বুধবার) সবচেয়ে বেশি মানুষ মারা গেছে বিশ্বজুড়ে। এই মারা যাওয়া ৬ হাজারের বেশি মানুষের অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে ৪৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

এদিকে করোনাভাইরাসের নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জানিয়েছে, পহেলা এপ্রিলের আগে মার্চের শেষ ৭ দিন গড়ে প্রতিদিন সংক্রমণ হয়েছে ৫০ থেকে ৫৫ হাজার মানুষের মধ্যে। এবং করোনায় আক্রান্ত হয়ে গড়ে প্রতিদিন মারা গেছে প্রায় ৩ হাজার মানুষ।

বিজ্ঞাপন

এদিকে ১ এপ্রিল প্রকাশিত হওয়া ৩১ মার্চের পরিসংখ্যানে একদিনে প্রায় ৭৫ হাজার মানুষের মধ্যে করোনাভাইরাসে সংক্রমণের হিসাব পাওয়া যায় এবং এই করোনায় মৃত্যুর সংখ্যা দিনে চার হাজার ছাড়ায়।

প্রথমবারের মত গত ২৪ ঘণ্টায় অর্থাৎ একদিনে ১ লাখের বেশি মানুষের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের ঘটনা ঘটেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রতে নতুন করে সংক্রমণ ঘটেছে ২৫ হাজারের বেশি মানুষের মধ্যে।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় ৩১ মার্চের পরিসংখ্যান পর্যালোচনা করে, অনুমান প্রকাশ করে, সংক্রমণের এই ধারা অব্যাহত থাকলে কয়েক দিনের মধ্যে সারা বিশ্বে সংক্রমণের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যেতে পারে এবং সেই সঙ্গে মৃত্যুর সংখ্যাও ৫০ হাজার পার করতে পারে।

এরই মধ্যে সারাবিশ্বে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে প্রায় সাড়ে ৯ লাখ মানুষ এবং এদের মধ্যে ৪৭ হাজারের বেশি মানুষ মারা গেছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today