মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

কর্মচারীদের বকেয়া পরিশোধ করলেন সাকিব, সংবেদনশীল শিরোনামের আহব্বান

  • আপডেট টাইম বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ১১.২২ এএম
সাকিব আল হাসান

সারাদেশ টুডেঃ কর্মচারীদের বকেয়া পরিশোধ করলেন  সাকিব আল হাসান  এবং সংবেদনশীল শিরোনামের আহব্বান জানান তিনি ।

তিনি আরও  বলেন, আংশিক মিথ্যা এবং বেশিরভাগই বিভ্রান্তিকর সংবেদনশীল শিরোনামগুলির চেয়ে তাঁরা যদি সত্যকে অনুসন্ধান করার চেষ্টা করত তবে ভাল হত।  ব্যাক্তিগত  ফেসবুক পেজে এসব কথা জানিয়েছেন।

বিজ্ঞাপন

সাকিব বলেন, আমি দেরিতে প্রতিক্রিয়ার জন্য ক্ষমা চাইতে চাই তবে আমি আমার চিন্তাভাবনা এবং সমস্ত প্রাসঙ্গিক তথ্য সংগ্রহ করতে চেয়েছিলাম যাতে আমি সত্যটি আপনার সকলের কাছে প্রকাশ করতে পারি। যদিও আমার নামটি সরাসরি প্রশ্নে অ্যাগ্রো ফার্মের সাথে সম্পর্কিত, আমার ব্যস্ত পেশাদার সময়সূচির কারণে, সংস্থাটি, অন্যান্য অন্যান্য সংস্থাগুলির মতো, সাধারণত আমার সহ-মালিক / কর্মজীবী ​​অংশীদারদের দ্বারা পরিচালিত হয়।

আমি এই ব্যবসায়ের দৈনন্দিন বিষয়গুলিতে জড়িত হওয়ার এমনকি অফিস বা প্রাঙ্গনে পরিদর্শন করার খুব কমই সুযোগ পাই। আপনারা সবাই জানেন যে, আমরা আমাদের বেশিরভাগ সন্তানের প্রত্যাশা করায় বেশিরভাগ বছরই আমি বাংলাদেশ থেকে দূরে ছিলাম এবং এই সময়ের মধ্যে আমি আমার কৃষি ফার্মের ব্যবসায়িক বিষয়গুলি নিয়ে মোটেও আপডেট হইনি এবং কেবল এটি সম্পর্কে জানতে এসেছি কর্মচারী মিডিয়া মাধ্যমে বিতর্ক।

বিজ্ঞাপন

আমার সহ-মালিক এবং কর্মজীবী ​​অংশীদাররা গত কয়েক মাস ধরে যা চলছে তা আমাকে সঠিকভাবে জানাতে ব্যর্থ হয়েছিল তবে তারা খুব কম সংখ্যক কর্মচারীকে (যারা ধরে রেখেছিল) প্রতিশ্রুতি দিয়েছিলেন যে সম্মতিযুক্ত মাসের বেতন ৩০ এপ্রিল, ২০২০ এর মধ্যে প্রদান করা হবে। সব কর্মচারীদের জানুয়ারির শেষের দিকে ছাড় দেওয়া হয়েছিল।

৩০ শে এপ্রিল পর্যন্ত অপেক্ষা করতে রাজি হওয়া সত্ত্বেও, এই কর্মচারীরা আশ্চর্যরকমভাবে রাস্তায় নেমেছিল এবং কিছু লোক গোপন এজেন্ডা এবং খারাপ অভিপ্রায় সহকারে উদ্বেগ প্রকাশ করেছিল।

যাইহোক, আমি বুঝতে পারি যে সেখানে একটি গুরুতর সমস্যা রয়েছে, আমি নিজের ব্যক্তিগত তহবিল থেকে সমস্ত বকেয়া বেতন প্রদানের এবং কোম্পানির তহবিল বা সহ-মালিকদের কোনও সহায়তা ছাড়াই সম্পূর্ণ দায়বদ্ধ হয়ে পরিস্থিতি সমাধান করেছি। যাই হোক না কেন, আমি বিশ্বাস করি এটি কোনও সংস্থার অন্তর্নিহিত ব্যাপার ছিল যা অভ্যন্তরীণ থাকা উচিত ছিল।

বিজ্ঞাপন

কর্মীরা তারা এতটা অশান্তি তৈরি হয়েছে বলে তারা সম্মতি জানায় বা মাসের শেষ অবধি অপেক্ষা করতে ব্যর্থ দেখে আমি খুব হতবাক হয়েছিলাম। অন্য অনেকের মতো আমিও তাদের মতো অন্যান্য লোকদের জন্য তহবিল সংগ্রহের চেষ্টা করছি যারা বর্তমান সংকটে দুরবস্থায় রয়েছেন তাই আমি বিভ্রান্ত হয়ে পড়েছি কেন লোকেরা ভাবেন যে আমি আমাদের মুষ্টিমেয় কিছু কর্মচারীকে (এবং আরও অনেক) বঞ্চিত করব কেন? ৩ বছরেরও বেশি সময় ধরে নিয়মিত প্রদান করা হচ্ছে।

দুর্ভাগ্যক্রমে, আমি বুঝতে পেরেছিলাম যে এই গল্পটি মিডিয়া অনুপাতের কারণে উড়িয়ে দিয়েছে যারা গভীরভাবে এবং সততার সাথে এটিকে দেখার পক্ষে ব্যর্থ হন। আংশিক মিথ্যা এবং বেশিরভাগই বিভ্রান্তিকর সংবেদনশীল শিরোনামগুলির চেয়ে তারা যদি সত্যকে অনুসন্ধান করার চেষ্টা করত তবে ভাল হত।

বিজ্ঞাপন

আমি সত্যিকার অর্থে বিশ্বাস করি যে সত্যতা যাচাই করে সত্যবাদী তথ্যের উপর ভিত্তি করে তাদের গল্পগুলি তৈরির মাধ্যমে মিডিয়াগুলির দৃষ্টান্ত ভূমিকা রয়েছে অন্যথায় তারা কোনও আপাত কারণ ছাড়াই আমার মতো মানুষকে আঘাত করতে পারে। তারা আমাকে দোষ দেওয়া বা কেবল আমাকে উল্লেখ না করে সামগ্রিক পরিস্থিতি এবং প্রতিটি সহ-মালিকদের নাম উল্লেখ করে বিষয়টি সহজেই উত্থাপন করতে পারে। আমি বা অন্য কেউই এই প্রকৃতির মিথ্যা অভিযোগের দাবিদার নয়। আমি আন্তরিকভাবে আশাবাদী যে মিডিয়া এবং সাংবাদিকরা রিপোর্ট করার সময় আরও যত্ন নেবে।

একটি জাতি হিসাবে আমি আন্তরিকভাবে মনে করি বর্তমান সংকটকে সামনে রেখে আমাদের আরও গুরুত্বপূর্ণ কাজ করার দরকার রয়েছে এবং যে কোনও ধরণের বিভ্রান্তিকর তথ্য এবং সত্যের বানোয়াটতার বিরুদ্ধে সজাগ ও শক্তিশালী হওয়া দরকার। আমি মনে করি আমাদের আরও মনোযোগী বিষয়গুলির প্রতি আমাদের দৃষ্টি নিবদ্ধ করা দরকার।

বিজ্ঞাপন

সবশেষে বলেন, সবাই দয়া করে নিরাপদে থাকুন – সাকিব

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today