মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন দুই হল চালু

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২, ১১.৪৬ পিএম
কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে নতুন দুই হল চালু

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত দুটি আবাসিক হল ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ ও ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’এ আনুষ্ঠানিকভাবে আসন গ্রহণ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর শিক্ষার্থীদের হাতে ফুল, মাস্ক, কলমসহ বিভিন্ন উপহার সামগ্রীও প্রদান করেন।

বিজ্ঞাপন

উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা একটি পরিচ্ছন্ন, সুন্দর ও সুশৃঙ্খল বিশ্ববিদ্যালয় গড়ে তুলবো। তোমরা তোমাদের এই হলকে নিজেদের ঘর মনে করে পরিচ্ছন্ন রাখবে; কারণ পরিচ্ছন্নতাই হলো পবিত্রতা।’ অধ্যাপক ড. সৌমিত্র শেখর আরও বলেন, ‘আজ ফেব্রুয়ারির প্রথম দিন। সুতরাং আজকের দিনের গুরুত্ব ও তাৎপর্য অনেক। মহান ভাষা আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের বাংলা ভাষার মর্যাদা পেয়েছি। ভাষা আন্দোলনের পথ ধরেই ১৯৭১ সনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব ছাড়া স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পাওয়া অসম্ভব ছিল।’

আরও পড়ুনঃ রাবিতে ট্রাকচাপায় শিক্ষার্থী নিহত, ৫ ট্রাকে অগ্নিসংযোগ: উত্তাল ক্যাম্পাস

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট নুসরাত শারমিন, দুই হলের হাউজ টিউটরগণ ও শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ধারণক্ষমতা ১২৮৪ ও ১১৭৫ জন করে শিক্ষার্থী। এতে মোট শিক্ষার্থীর মধ্যে আবাসিক শিক্ষার্থীর সংখ্যা হয় ৪০ শতাংশ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today